নতুন খবরপশ্চিমবঙ্গ

ভোটের মধ্যে উথাল পাথাল কাণ্ড! সারদা মামলায় তৃণমূলের মুখপাত্র এবং সাংসদের সম্পত্তি বাজেয়াপ্ত করল ED

কলকাতাঃ ভোটের মধ্যে রাজ্যে উথাল পাথাল কাণ্ড। সারদা চিটফান্ড কেসে তৃণমূলের রাজ্যসভার প্রাক্তন সাংসদ তথা বর্তমান দলের মুখপাত্র কুণাল ঘোষ, তৃণমূলের সাংসদ শতাব্দী রায় আর সারদা কর্তা সুদীপ্ত সেনের সহযোগী দেবযানী বন্দ্যোপাধ্যায়ের সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি।

সারদা মিডিয়া গ্রুপের সিইও ছিলেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। সারদা থেকে তিনি মাসে প্রায় ১৬ লক্ষ টাকার বেতন পেতেন। এছাড়া তৃণমূল কংগ্রেসের বীরভূমের সাংসদ শতাব্দী রায় সারদার ব্র্যান্ড অ্যাম্বাস্যডর ছিলেন। আর তিনিও সারদা থেকে মোটা টাকা নিয়েছিলেন। সারদার সঙ্গে লেনদেন সংক্রান্ত বিষয়ে শতাব্দী রায়কে এর আগেও জেরা করেছিল সিবিআই আর ইডি।

এছাড়াও তৃণমূলের প্রাক্তন রাজ্যসভার সাংসদ কুণাল ঘোষকে জেরা করার পাশাপাশি তাঁকে গ্রেফতারও করেছিল পুলিশ। সেই সময় তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করে বলেছিলেন যে, সারদা মামলা মুখ্যমন্ত্রী সব জানেন। সাড়ে তিনবছর জেল খাটার পর জামিনে মুক্ত হন কুণাল ঘোষ। এরপর বেশ কিছুদিন ধরেই ওনাকে কেন্দ্রীয় সংস্থার জেরার মুখোমুখি হতে হচ্ছিল।

নির্বাচনের মধ্যে সারদা থেকে পাওয়া ইডিকে ফেরতও দিয়েছিলেন কুণাল ঘোষ। শতাব্দী রায় বছরখানেক আগে সারদা থেকে পাওয়া অর্থ ইডিকে ফেরত দিয়েছিলেন। এবার টাকা ফেরত দেওয়ার পরেও সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি।

Related Articles

Back to top button