নতুন খবরভারতবর্ষ

নীরব মোদীর বিরুদ্ধে ED-এর কড়া অ্যাকশন, বাজেয়াপ্ত হল বিপুল টাকার সম্পত্তি

নয়া দিল্লীঃ পলাতক হীরে ব্যবসায়ী নীরব মোদীর (Nirav Modi) বিরুদ্ধে বড়সড় অ্যাকশন নিলো ED। আজ ED-এর তরফ থেকে জানানো হয় যে, নীরব মোদীর ৩২৯.৬৬ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। উল্লেখ্য, জুন মাসের শুরুতে PMLA আদালত আদেশ দিয়েছিল যে, নীরব মোদীর সমস্ত সপত্তি বাজেয়াপ্ত করা হোক। এই নির্দেশের পর নীরব মোদীর সমস্ত সম্পত্তি ভারত সরকারের অধীনে চলে যায়।

ED জানায় যে, নীরব মোদীর বাজেয়াপ্ত করা সম্পত্তির মধ্যে মুম্বাইয়ের চারটি ফ্ল্যাট, আলীবাগের জমি, একটি ফার্মহাউস, লন্ডনের ফ্ল্যাট, ইউএই এর ফ্ল্যাট, জয়সলমীরের একটি বাতচক্র সমেত ব্যাংকে জমানো টাকা আর শেয়ার। শোনা যাচ্ছে যে, ইডির এই অ্যাকশনের ফলে নিরব মোদীর ক্ষতি বেশ ভালই হয়েছে। যদিও ১৪ হাজার কোটির তুলনায় এই টাকা নস্যি মাত্র। যদিও এটাই প্রথম না, এর আগেও ইডি নীরব মোদীর অনেক সম্পত্তি বাজেয়াপ্ত এবং নিলাম করেছে।

মার্চ ২০২০ সালে নীরব মোদীর সম্পত্তি বাজেয়াপ্ত করে ৫১ কোটি টাকা পাওয়া গেছি। ওই সম্পত্তি গুলোকে ইডিই বাজেয়াপ্ত করেছিল। নিলামে বিক্রি করা সম্পত্তির মধ্যে একটি রোলস রয়েস গাড়ি, এমএফ হুসেইন আর অমৃতা শেরগিল এর আঁকা ছবি আর ডিজাইন হ্যান্ডব্যাগ ছিল। এর আগে স্যাফরনআর্ট নীরব মোদীর কিছু সম্পত্তি নিলাম করে ৫৫ কোটি টাকা পেয়েছিল।

নীরব মোদীর বিরুদ্ধে পাঞ্জাব ন্যাশালান ব্যাংকের থেকে ১৪ হাজার কোটি টাকার বেশি নিয়ে পালিয়েছে। নীরব মোদী আপাতত দেশের বাইরে আছে। আর ব্রিটেনের আদালতে ভারত তাঁর বিরুদ্ধে মামলা লড়ছে।

Back to top button
Close