নতুন খবরভারতবর্ষ

মুখ্যমন্ত্রীর ভাইপোর বিরুদ্ধে বড় পদক্ষেপ ইডির, তল্লাশিতে মিলল কোটি কোটি টাকা

অমৃতসরঃ পাঞ্জাব বিধানসভা নির্বাচনের আগে বড়সড় পদক্ষেপ নিল ED। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নির ভাইপো ভূপিন্দর সিং হানি এবং আরও কয়েকজনের ডেরায় অভিযান চালাচ্ছে ED। অবৈধ বালি খনন মামলায় মুখ্যমন্ত্রী চান্নির ভাইপোর বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে ইডি। জানা গিয়েছে যে, এই অভিযানে এখনও পর্যন্ত ৬ কোটি নগদ টাকা উদ্ধার হয়েছে। বিজেপির নেতা কৈলাস বিজয়বর্গীয় এই কথা জানিয়েছেন।

বলে দিই, বালি মাফিয়া বলে পরিচিত ভূপিন্দর সিং হানিকে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নির ঘনিষ্ঠ বলেই মনে করা হয়। হোমল্যান্ড সোসাইটিতে হানির বাড়িতে হানা দেয় ইডি। এছাড়াও পাঞ্জাবের আরও কয়েকটি জায়গায় অভিযান চালাচ্ছে ইডি।

ইডি-র অভিযানের পর পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি বলেছেন যে, আমাকে টার্গেট করার চেষ্টা করা হচ্ছে। পাঞ্জাবের মানুষকে এবং আমাকে দমন করার চেষ্টা করা হচ্ছে। তিনি এও বলেছেন যে, পাঞ্জাবিরা ভয় পায় না।

বলে দিই যে, পাঞ্জাব বিধানসভা নির্বাচনে অবৈধ বালি খনন এবং বালি মাফিয়ার বিষয়টি গুরুত্বপূর্ণ। এমনকি খোদ মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি, নভজ্যোত সিং সিধু এবং দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বহুবার এই বিষয়টি তুলেছেন। ফের ক্ষমতায় এলে নভজ্যোত সিং সিধু বালির দাম ঠিক করার প্রতিশ্রুতি দিয়েছেন।

উল্লেখ্য, পাঞ্জাব বিধানসভা নির্বাচনের জন্য ভোট ২০ ফেব্রুয়ারি ভোট নেওয়া হবে। পাঞ্জাবে বিধানসভা নির্বাচন এক দফায় অনুষ্ঠিত হবে। পাঞ্জাবে ভোট আগে ১৪4 ফেব্রুয়ারি হওয়ার কথা ছিল, কিন্তু রবিদাস জয়ন্তীর কারণে নির্বাচন কমিশন ভোটের তারিখ পিছিয়ে দিয়েছে। ভোটের তারিখ পিছনোর জন্য নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছিল পাঞ্জাবের সমস্ত রাজনৈতিক দলগুলো।

Related Articles

Back to top button