Press "Enter" to skip to content

হিন্দু ধৰ্ম গ্রহণ করলেন বিশ্ববিখ্যাত মডেল একেটেরিনা লিসিনা! হলেন মা লক্ষীর শরণাপন্ন

শেয়ার করুন -

ভারতীয় উপমহাদেশে হিন্দুদের প্রতি কট্টরপন্থীদের লাগাতার ঘৃ’ণা বৃদ্ধি পেলেও পুরো বিশ্বজুড়ে অদ্ভুতভাবে হিন্দুদের সম্মান বৃদ্ধি পাচ্ছে। ভারতে থাকা তথাকথিত বুদ্ধিজীবীরা যখন হিন্দুদের সংস্কৃতির উপর প্রশ্ন তুলছেন তখন বিশ্বের অন্যান্য প্রান্তের হিন্দুরা ভারতীয় সংস্কৃতির প্রশংসায় মুখর হচ্ছেন। আসলে ভারতের হিন্দুরা এখন বিশ্বের নানা প্রান্তে ছড়িয়ে পড়েছে এবং প্রত্যেক স্থানে হিন্দু জাতির উদারতা, সততা সকলকে প্রভাবিত করছে।

উদাহরণ স্বরূপ, আমেরিকা, ব্রিটেনে হিন্দুদের সংখ্যা বেশি নেই। তা সত্ত্বেও হিন্দুরা পরিশ্রম ও দক্ষতা দিয়ে প্রত্যেক ক্ষেত্রে শীর্ষ স্থানে পৌঁছেছে। হিন্দু জাতি বিশ্বে নিজেদের স্থান এতটাই শক্তিশালী করে নিয়েছে যে, হিন্দু সমাজকে সমস্থ জায়গায় বাহুখুলে স্বাগত জানানো হচ্ছে। তাতে সেটা আমেরিকা হোক বা জাপান। হিন্দু সংস্কৃতিকে স্বাগত জানানো নয়, অনেকে গ্রহণ করে নিচ্ছেন হিন্দু ধর্ম।

সম্প্রতি বিশ্ববিখ্যাত মডেল একেটেরিনা লিসিনা বেশ চর্চায় উঠে এসেছেন। আসলে হিন্দু ধর্ম গ্রহন করার পর থেকে তাকে নিয়ে মানুষের আগ্রহ চরম পর্যায়ে পৌঁছেছে। জানিয়ে দি, রাশিয়ার বাসিন্দা একেটেরিনা লিসিনা হিন্দুদের শাস্ত্র ও ধৰ্মগ্রন্থ পড়ার পর হিন্দু ধর্ম গ্রহন করেন।

উনি দেবী লক্ষীর উপর সবথেকে বেশি আস্থা রাখেন। জানা গেছে হিন্দু ধর্ম গ্রহনের পদে থেকে এই বিশ্বখ্যাত মডেল মাংস খাওয়া পর্যন্ত ত্যাগ করেছেন। আসলে তিনি যোগ ও সাধনা জগতে প্রবেশের জন্য চেষ্টা করছেন। আর সেই কারণেই এখন তিনি তামসিক ও রাজসিক খাদ্য থেকে নিজেকে দূরে রাখছেন।

ekaterina lisina

একেটেরিনা লিসিনা একজন মডেল হওয়ার সাথে সাথে একজন বাস্কেটবল প্লেয়ার। উনার উচ্চতা ৬ ফুট ৯ ইঞ্চি। এত বিশাল উচ্চতার কারণেও উনি বহুবার খবরের শিরোনামে উঠে এসেছেন।