নতুন খবরপশ্চিমবঙ্গরাজনীতি

CRPF-কে নিয়ে বিতর্কিত মন্তব্য করে বিপাকে মুখ্যমন্ত্রী! কড়া চিঠি পাঠিয়ে জবাব চাইল কমিশন

কলকাতাঃ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আরও একবার নোটিশ পাঠাল নির্বাচন কমিশন। এবার কেন্দ্রীয় বাহিনীকে নিয়ে বিতর্কিত মন্তব্য করার জেরে ওনাকে নোটিশ পাঠানো হয়েছে বলে খবর। কদিন আগেই তৃণমূল নেত্রীকে নোটিশ পাঠিয়েছিল কমিশন। সেবার নির্বাচনী প্রচারে গিয়ে মুসলিমদের এক হয়ে ভোট দেওয়ার আবেদন করার কারণে ওনাকে নোটিশ পাঠানো হয়েছিল। আর এবার কেন্দ্রীয় বাহিনীকে নিয়ে বিতর্কিত মন্তব্য করার জেরে ওনাকে নোটিশ পাঠানো হয়ছে।

প্রাপ্ত খবর অনুযায়ী, কমিশনের তরফ থেকে পাঠানো দ্বিতীয় নোটিশে বলা হয়েছে যে, ওনার কেন্দ্রীয় বাহিনীকে নিয়ে করা মন্তব্য অত্যন্ত দুর্ভাগ্যজনক। তিনি কীসের ভিত্তিতে এমন মন্তব্য করলেন, সেটা ওনাকে জবাব দিতে হবে। আগামীকাল ১০ এপ্রিল চতুর্থ দফার নির্বাচনের দিনে ওনাকে এই নিয়ে জবাবদিহি করতে বলেছে কমিশন।

উল্লেখ্য, নির্বাচনী প্রচারে কোচবিহারে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন যে, কেন্দ্রীয় বাহিনী ভোট প্রভাবিত করতে পারে, আর মহিলারা যেন সেটার পাল্টা জবাব দেন। তৃণমূল নেত্রী বলেন, ‘কেন্দ্রীয় বাহিনী গণ্ডগোল করতে এলে তাঁদের একদল মহিলা মিলে ঘিরে ফেলুন। এরপর একদল ভোট দিতে যান। ভোট নষ্ট করবেন না।
এর আগে, নির্বাচন কমিশন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে ওনার ৩ এপ্রিল দেওয়া ভাষণ নিয়ে নোটিশ পাঠায়। ওই নোটিশে মমতা বন্দ্যোপাধ্যায়কে ৪৮ ঘণ্টার মধ্যে জবাব দিতে বলা হয়েছিল। বলে রাখি, মমতা বন্দ্যোপাধ্যায় ৩ এপ্রিল তারকেশ্বরের জনসভা থেকে ভাষণ দেওয়ার সময় মুসলিম ভোট ভাগাভাগি না করার আবেদন জানিয়েছিলেন।
বিজেপি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বয়ানের ভিডিও নিয়ে পাঁচ এপ্রিল নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করেছিল। বিজেপি মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তোষণের রাজনীতি এবং নির্বাচনী জনসভা থেকে ধর্মের রাজনীতি করার অভিযোগ করেছিল। এরপর নির্বাচন কমিশনও মমতা বন্দ্যোপাধ্যায়ের ওই বয়ানকে আপত্তিজনক স্বীকৃতি দেয়।

Related Articles

Back to top button