নতুন খবররাজনীতি

নির্বাচনের আগে হিন্দু-মুসলিম নিয়ে উস্কানি দেওয়ার জন্য বড় ধাক্কা খেলো কেজরীবাল

নির্বাচন কমিশন দিল্লীর () মুখ্যমন্ত্রী () বিরোধীদের আক্রমণ করার জন্য একটি হিন্দু-মুসলিম নিয়ে ভিডিও পোস্ট করেছিলেন। আর ওই ভিডিও পোস্ট করার পর নির্বাচন কমিশন অরবিন্দ কেজরীবালের বিরুদ্ধে নোটিশ জারি করেছে।

নির্বাচন কমিশন দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালকে কাল বিকেল পাঁচটার মধ্যে জবাব দেওয়ার নির্দেশ দিয়েছে। কমিশন কেজরীবালকে নিজের ট্যুইটারে একটি ভিডিও পোস্ট করার জন্য এই নোটিশ জারি করেছে। ওই ভিডিওতে নির্বাচনী বিধি লঙ্ঘন করা হয়েছে বলে জানা যাচ্ছে।

আপানদের জানিয়ে দিই, নির্বাচন কমিশন এবারের নির্বাচনে বেশি করে নজর দিচ্ছে। বৃহস্পতিবার উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ কেও নির্বাচন কমিশন নোটিশ জারি করেছিলেন। যোগী আদিত্যনাথ করাবল নগরের একটি র‍্যালিতে বলেছিলেন যে, কেজরীবাল শাহিনবাগের প্রদর্শনকারীদের বিরিয়ানি খাওয়াচ্ছেন।

এই ভাষণের পর কমিশন যোগীর বিরুদ্ধে নোটিশ জারি করেছে। এর আগে কমিশন কেজরীবালকে মোহল্লা ক্লিনিক নিয়ে হুঁশিয়ারি দিয়েছিল। নির্বাচন কমিশন বিজেপির প্রার্থী কপিল মিশ্রা, সাংসদ প্রবেশ বর্মা আর কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুরের নির্বাচনী প্রচারে নিষেধাজ্ঞা জারি করেছিল উস্কানি দেওয়ার জন্য।

Back to top button
Close