Press "Enter" to skip to content

‘মেক ইন ইন্ডিয়া” প্রজেক্টে ব্যাঙ্গালুরুতে নিজের অফিস খুলল বিশ্বখ্যাত গাড়ি কোম্পানি ‘TESLA”

শেয়ার করুন -

ব্যাঙ্গালুরুঃ আমেরিকার ইলেক্ট্রিক গাড়ি বানানো বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তি তথা দিগগজ শিল্পপতি ইলন মাস্ক-এর কোম্পানি TESLA দীর্ঘ অপেক্ষার পর ভারতের বাজারে প্রবেশ করল। টেসলা ভারতে লাক্সারি ইলেক্ট্রিক গাড়ির নির্মাণ আর ব্যবসা করবে। কোম্পানি আধিকারিক ভাবে টেসলা ইন্ডিয়া মোটর্স অ্যান্ড এনারজি প্রাইভেট লিমিটেডের নামে ব্যাঙ্গালুরুতে নিজেদের কোম্পানিকে নথিভুক্ত করেছে। কোম্পানির অফির ব্যাঙ্গালুরু ক্লাবের সামনে রিচমন্ড সার্কেল জংশনে করা হয়েছে।

কর্ণাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পার রাজ্যে টেসলাকে স্বাগত জানিয়েছেন। কর্পোরেট মন্ত্রালয় অনুযায়ী। টেসলা ৮ জানুয়ারি ১.৫ কোটির পুঁজির সাথে ব্যাঙ্গালুরুতে তাঁদের কোম্পানির রেজিস্ট্রেশন করিয়েছে। কোম্পানির রেজিস্ট্রেশন নম্বর হল ১৪২৯৭৫। বৈভব তনেজা, ভেঙ্কটরঙ্গম শ্রীরাম আর ডেভিড জন ফেনস্টিন এই কোম্পানির নির্দেশক। তানেজা টেসলার CEO, আর ডেভিড জন ফেনস্টিন কোম্পানির গ্লোবাল সিনিয়র ডায়রেক্টর। কোম্পানি ভারতে মডেল তিন লঞ্চ করতে পারে। এই বছরের প্রথম ত্রৈমাসিকের শেষে ডেলিভারি শুরু হতে পারে।

কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গড়কড়ি বলেছেন যে, কর্ণাটক গ্রিন মোবিলিটির দিকে ভারতের যাত্রার নেতৃত্ব করবে। উনি বলেন, ইলেক্টিক গাড়ি নির্মাতা টেসলা খুব শীঘ্রই ব্যাঙ্গালুরুতে একটি রিসার্চ অ্যান্ড ডেভলপমেন্ট ইউনিটের সাথে নিজেদের কাজ শুরু করতে চলেছে। ইলোন মাস্ককে আমি ভারতে স্বাগত জানাই।

জানিয়ে দিই, গত বছর থেকে ভারতে টেসলার পা রাখার চর্চা চলছিল। টেসলার CEO ইলোন মাস অক্টোবর মাসে একটি ট্যুইট করে বলেছিলেন যে, ২০২১ এ তাঁর কোম্পানি ভারতে প্রবেশ করবে। কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গড়কড়ি ওনার কথার সত্যতা স্বীকার করে বলেছিলেন যে, টেসলা নতুন বছরে ভারতে নিজদের কাজ শুরু করবে। উনি বলেছিলেন, ভারত আগামী পাঁচ বছরে বিশ্বের সবথেকে বড় ইলেক্ট্রিক বাহন উৎপাদক হওয়ার ক্ষমতা রাখে।