Press "Enter" to skip to content

অবশেষে জেহাদি রিয়াজ নাইকুকে খতম করল সেনা, কয়েক বছর ধরেই চলছিল খোঁজ

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ জম্মু কাশ্মীরে (jammu kashmir) বুধবার সেনা আর জঙ্গিদের মধ্যে এনকাউন্টার হয়। এই এনকাউন্টারে ১২ লক্ষ মাথার দাম থাকা জঙ্গি রিয়াজ নাইকু (Riyaz Naikoo) খতম হয়েছে। বুধবার কাশ্মীরের পুলওয়ামার শারশালি খুঁড়ে এলাকায় জঙ্গি আর সেনার মধ্যে এনকাউন্টার শুরু হয়।

এর আগে পুলওয়ামা জেলায় হওয়া এই এনকাউন্টারে হিজবুল মুজাহিদ্দিন কম্যান্ডার রিয়াজ নাইকু আর তাঁর এক অন্য সঙ্গীকে সেনা ঘিরে নেওয়ার পর গোটা এলাকায় ইন্টারনেট বন্ধ করে দেওয়া হয়। আধিকারিকরা জানান, সতর্কতা অবলম্বন এর কারণে ইন্টারনেট পরিষেবা বন্ধ করা হয়েছিল। পুলিশের এক মুখপাত্র জানান, দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার বেগপুরা এলাকায় জঙ্গিদের সাথে এনকাউন্টার হয়েছিল সেনার।

.আধিকারিক জানান, ‘পুলিশ গোপন সুত্রে খবর পাওয়ার পর বেগপুরায় অভিযান চালায়। বরিষ্ঠ আধিকারিক কাল রাত থেকে এই পরিস্থিতিতে নজর রাখছিল।” মুখপাত্র জানান, জঙ্গিদের খোঁজ পাওয়ার পর এক শীর্ষ কম্যান্ডারকে ঘিরে ফেলা হয়। যদি আধিকারিকরা তাঁর নাম জানিয়েছিল না।

আধিকারিক জানান, সেনা শারশালি গ্রামে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পাওয়ার পর এলাকা ঘিরে তল্লাশি অভিযান শুরু করে। উনি জানান, জঙ্গিরা নিজেদের চারিদিক থেকে ঘিরে ফেলা হয়েছে দেখে সেনার উপর গুলি চালানো শুরু করে দেয়। এরপর সেনাও তাদের গুলির পাল্টা গুলি চালায়।