নতুন খবরভারতবর্ষ

জম্মু কাশ্মীরে ফের সফল সেনার অভিযান, সকাল সকাল খতম জেহাদিদের গ্রুপ

জম্মু কাশ্মীরের পুলওয়ামা (Pulwama) জেলায় আজ সকালে সেনা (Indian Army) আর জঙ্গিদের (Terrorist) মধ্যে হওয়া এনকাউন্টারে (Encounter) তিন জঙ্গি খতম হয়েছে। সেনা জঙ্গিদের থেকে প্রচুর পরিমাণে অস্ত্র আর বিস্ফোটক উদ্ধার করেছে।

আজ সকালে জম্মু কাশ্মীরে সেনা পুলওয়ামার কঙ্গন এলাকায় জঙ্গি লুকিয়ে থাকার খবর পায়। এরপর সেনা তল্লাশি অভিযান শুরু করে। সেনাকে দেখে জঙ্গিরা হকচকিয়ে যায় আর সেনার উপর গুলি চালানো শুরু করে। সেনাও জঙ্গিদের গুলির পাল্টা গুলি চালায়। সেনার পাল্টা হানায় খতম হয় তিন জঙ্গি।

বুধবার সকালে সেনা পুলওয়ামা জেলার কঙ্গন আর দাদোরা গ্রামকে পুরোপুরি ঘিরে ফেলেছিল। এরপরই শুরু হয় সেনা আর জঙ্গিদের মধ্যে এনকাউন্টার।

এর আগে পাকিস্তানি সেনা (Pakistani Army) শনিবার সকাল থেকে রবিবার সকাল পর্যন্ত ভারতীয় সেনার (Indian Army) ছাউনির সাথে সাথে জনবসতিপূর্ণ এলাকা গুলোকে নিশানা বানিয়ে গোলাগুলি চালায়। কিরনি থেকে বালাকোট পর্যন্ত ১০০ কিমির থেকেও দীর্ঘ নিয়ন্ত্রণ রেখায় পাকিস্তানি সেনা তাদের কুকীর্তি চালাতে থাকে।

পাকিস্তানি সেনার বিনা প্ররোচনায় গুলি চালানোর ফলে গ্রাম্য এলাকায় অর্ধেক ডজনের উপরে পশু আহত হয়ে যায়। এছাড়াও বেশ কয়েকটি ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়। এরপর ভারতীয় সেনাও পাকিস্তানের গুলির পাল্টা গুলি চালায়। ভারতীয় সেন্র পাল্টা হানায় পাকিস্তানের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। পাকিস্তানের একগাদা সেনা ছাউনি ধ্বংস হয়ে যায় আর ছয় পাকিস্তানি সেনা গুরুতর আহত হয়।

Related Articles

Back to top button