Press "Enter" to skip to content

১২ লক্ষ টাকার ইনামি জঙ্গি রিয়াজ নাইকুকে ঘিরে ফেলল সেনা, এনকাউন্টারে খতম এক

শেয়ার করুন -

শ্রীনগরঃ জম্মু কাশ্মীরের (Kashmir) দুই জায়গায় জঙ্গি আর সেনার মধ্যে এনকাউন্টার (Encounter) চলছে। এক জায়গায় ভারতীয় সেনার (Indian Army) হাতে এক জঙ্গি খতম হয়েছে। আরেক জায়গায় হিজবুল মুজাহিদ্দিনের জঙ্গি রিয়াজ নাইকুর (riaz naiku) তল্লাশিতে গোটা এলাকা ঘিরে রেখেছে সেনা। এর সাথে সাথে রেলওয়ে ট্র্যাক আর জঙ্গলেও তল্লাশি চালানো হচ্ছে সেনার তরফ থেকে।

উল্লেখ্য, সুরক্ষা এজেন্সি দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার শার গ্রামে জঙ্গি লুকিয়ে থাকার খবর পেয়েছিল। এরপর সেনা গোটা এলাকা ঘিরে ফেলে। সেনার এক আধিকারিক জানান, ঘেরাবন্দি কড়া হওয়া দেখে জঙ্গিরা সেনার উপর গুলি চালানো শুরু করে দেয়। আর সেনাও পাল্টা হামলা চালায়। সেনার পাল্টা জবাবে এক জঙ্গি খতম হয়েছে এখনো অভিযান চলছে।

আরেকদিকে, দ্বিতীয় এনকাউন্টার পুলওয়ামা জেলার বেগপুরায় চলছে। সেখানে হিজবুল মুজাহিদ্দিনের জঙ্গি রিয়াজ নাইকু লুকিয়ে আছে বলে খবর পেয়েছিল সেনা। এরপর ভারতীয় সেনা চট জলদি এলাকার ঘেরাবন্দি শুরু করে দেয়। আপাতত রিয়াজ নাইকুকে চারিদিক থেকে ঘিরে ফেলে ফায়ারিং চালাচ্ছে সেনা।

এর আগে সোমবার উত্তর কাশ্মীরের কুপওয়ারা জেলায় হওয়া জঙ্গি হামলায় সিআরপিএফ এর তিন জওয়ান শহীদ হন। ওই হামলায় সেনার চার জওয়ান আহতও হয়েছিলেন। গাড়ি করে জঙ্গিরা এসে সেনার উপর ফায়ারিং শুরু করে দেয়। সিআরপিএফ এর জবাবি হানায় জঙ্গিরা এলাকা ছেড়ে পালায়। ওই হামলার দায় নতুন জঙ্গি সংগঠন দ্য রিজেন্টস ফ্রন্ট নিয়েছিল।