আন্তর্জাতিকখেলানতুন খবর

আরও বড় ঝটকা খেতে চলেছে পাকিস্তান, এবার সফর বাতিল করতে পারে ইংল্যান্ডও

নয়া দিল্লিঃ নিউজিল্যান্ড পাকিস্তান সফর বাতিল করার পর এবার ইংল্যান্ডও পাকিস্তানের সফর বাতিল করার পথেই হাঁটছে। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে ইংলিশ ক্রিকেট বোর্ড চূড়ান্ত সিদ্ধান্ত নিতে চলেছে। সিদ্ধান্ত নেওয়ার আগে পাকিস্তানের নিরাপত্তা বিষয় খতিয়ে দেখবে তাঁরা। ইসিবি বয়ান জারি করে বলেছে, ‘নিরাপত্তার কারণে নিউজিল্যান্ডের পাকিস্তান সফর বাতিলের সিদ্ধান্ত নিয়ে আমরা অবগত। আমরা পরিস্থিতি বোঝার জন্য আমাদের নিরাপত্তা টিমের সঙ্গে যোগাযোগে রয়েছি। তাঁরা এখন পাকিস্তানেই উপস্থিত রয়েছেন। ইসিবি আগামী ২৪ বা ৪৮ ঘণ্টায় সিদ্ধান্ত নেবে যে, আমরা পাকিস্তান সফরে যাব কী না।”

বলে দিই, ইংল্যান্ডের টিমের দুটি টি২০ ম্যাচের জন্য অক্টোবর মাসে পাকিস্তানের রাওয়ালপিণ্ডি যাওয়ার কথা রয়েছে। ২০০৫ সালের পর এটাই প্রথম পাকিস্তান সফর হবে ইংল্যান্ড টিমের। এর আগে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড একদিবসিয় ম্যাচের ঠিক আগে নিরাপত্তা নিয়ে হুমকি পাওয়ার পর পাকিস্তানের সফর রদ করে দেয়।

নিউজিল্যান্ড ক্রিকেটের মুখ্য আধিকারিক ডেভিড হোয়াইট বয়ান জারি করে বলেন, আমাদের যেভাবে হুমকি দেওয়া হচ্ছে, তা দেখে এই সিরিজ জারি রাখা সম্ভব নয়। ডেভিড বলেন, ‘আমি বুঝি যে এটা পিসিবির কাছে বড়সড় ঝটকা, কিন্তু খেলোয়াড়দের সুরক্ষা সবার উপরে। আমার মতে নিরাপত্তার কারণে সফর রদ করাই সবথেকে উচিৎ সিদ্ধান্ত।

উল্লেখ্য, ওয়েস্ট ইন্ডিজেরও পাকিস্তান সফর রয়েছে ডিসেম্বর মাসে। ওই সফরে তিনটি ওয়ানডে আর তিনটি টি২০ ম্যাচ হওয়ার কথা। অন্যদিকে, অস্ট্রেলিয়ার টিমও আগামী বছর ফেব্রুয়ারি-মার্চ মাসে পাকিস্তানে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে আর তিনটি টি২০ খেলার জন্য যেতে পারে।

নিউজিল্যান্ড সফর রদ হওয়া পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছে একটি বড়সড় ঝটকা। এরপর ইংল্যান্ডও যদি তাঁদের সফর বাতিল করে দেয়, তাহলে পাকিস্তানকে আরও সমস্যার সম্মুখীন হতে হবে। ইংল্যান্ড তাঁদের সফর বাতিল করলে ওয়েস্ট ইন্ডিজ আর অস্ট্রেলিয়া পাকিস্তানে যাবে কী না, সেটা নিয়েও প্রশ্ন উঠবে।

Related Articles

Back to top button