নতুন খবরপশ্চিমবঙ্গ

পিছনে দাঁড়িয়ে গাদা মানুষ! গাড়ি থেকে নেমে রাস্তায় দাগ কাটলেন মমতা! কোথায় সচেতনতা?

কলকাতাঃ () মোকাবিলায় মুখ্যমন্ত্রী () প্রশংসনীয় কাজ করছেন সেটা বলাই বাহুল্য। কিন্তু আজ উনি করোনার বিরুদ্ধে মোকাবিলায় করতে করতে বিপদ ডেকে আনলেন না তো? উনি নিজেই মিডিয়া এবং প্রেসের সামনে বলছেন যে, মানুষের থেকে অন্তত দুই মিটার দূরে থাকুন। কোন মতেই মানুষের সামনে যাওয়া যাবেনা বলে দিয়েছিলেন তিনি। কিন্তু আজ ওনার সামনেই শয়ে শয়ে মানুষ রাস্তায় কোন সুরক্ষা ছাড়াই দাঁড়িয়ে রইলেন আর উনি সেটা চুপ করে দেখলেন।

করোনা ভাইরাস নিয়ে সুরক্ষা আর সচেতনতা ছড়াতে আজও রাস্তায় নামেন মমতা ব্যানার্জী। কলকাতায় আজ বিভিন্ন হাসপাতালে গিয়ে চিকিৎসক, নার্স আর স্বাস্থ্যকর্মীদের সাথে কথা বলেন আর মাস্কও বিলি করেন। এদিন তিনি হাসপাতাল ছাড়া বাজারেরও পরিদর্শনে যান। সেখান গিয়ে তিনি গরিবদের মধ্যে মাস্ক বিলি করেন।

তিনি সবজি বিক্রেতার সাথে কথা বলতে বলতে একটা আধলা ইট তুলে নিজেই সুরক্ষা বলয় এঁকে দেন। আর সবাইকে ওই সুরক্ষা বলয়ের দূরত্ব মাফিক দাঁড়ানোর নির্দেশও দেন। আজ ওনার এই ঝটিকা সফরে অবাক হয়েছিল সবাই। এবং নিজেই হাতে ইট নিয়ে এরকম ভাবে সুরক্ষা বলয় এঁকে দেওয়ার প্রশংসাও করছে সবাই।

কিন্তু প্রশ্ন একটাই থেকে যায়, আজ ওনার এই সফরে করোনা নিয়ে আদৌ কি সচেতন ছিলেন উনি নিজে? উনি নিজে যেমন মুখে শুধু একটা সাধারণ কাপড় বেঁধে রেখেছিলেন্ন, তেমনই ওনার সুরক্ষায় থাকা পুলিশ কর্মীদের মুখেও তেমনই সাধারণ কাপড় দেখা যায়। এমনকি আজ ওনার এই কাণ্ড দেখার জন্য ওনার পিছনে শয়ে শয়ে লোক জমা হয়েছিল, তাও আবার এক ইঞ্চি ফাঁকে! উনি নিজে বলছেন দূরত্ব বজায় রাখতে, আর ওনাকে দেখার জন্য মানুষ কোন নিয়ম পালন না করে করোনার আতঙ্ক আরও বাড়িয়ে তুলেছে।

Back to top button
Close