নতুন খবরপশ্চিমবঙ্গরাজনীতি

Exit Poll: সিঙ্গুরে সম্ভাব্য জয়ী মাস্টারমশাই, কৃষ্ণনগর উত্তরে আধিপত্য বিস্তারের পথে মুকুল রায়

কলকাতাঃ অষ্টম দফার নির্বাচন শেষ হতেই বিভিন্ন মিডিয়া এবং বেসরকারি সংস্থা দ্বারা Exit Poll বা বুথ ফেরত সমীক্ষা প্রকাশ করা হয়েছে। এক্সিট পোলে দেখা গিয়েছে যে, কলকাতার সিংহভাগ আসনই শাসক দল তৃণমূলের ঝুলিতে যাচ্ছে। তবে কিছু কিছু আসনে হাড্ডাহাড্ডির লড়াই দেখা যাচ্ছে। বিশেষ করে ভবানীপুর আর টালিগঞ্জে বিজেপির দুই হেভিওয়েট প্রার্থী তৃণমূলের মন্ত্রীদের সোজাসুজি টক্কর দিচ্ছেন।

আরেকদিকে, বেহালা পূর্ব এবং পশ্চিমে বিজেপির দুই তারকা প্রার্থী পায়েল সরকার ও শ্রাবন্তী চট্টোপাধ্যায় পিছিয়ে আছে দেখা যাচ্ছে। এছাড়াও কলকাতা বন্দর বিধানসভা কেন্দ্রে তৃণমূলের হেভিওয়েট প্রার্থী তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম এগিয়ে থাকতে পারে বলে জানা যাচ্ছে বুথ ফেরত সমীক্ষায়। তবে কলকাতার বাইরে বেরিয়ে জেলার আসনগুলিতে ছবি একটু অন্যরকম দেখা যাচ্ছে। সেখানে তৃণমূলের থেকে বিজেপি পাল্লা বেশি ভারি দেখা যাচ্ছে।

বিশেষত জমি আন্দোলনে খ্যাত সিঙ্গুর তৃণমূলের জন্য দুঃসংবাদ আনতে পারে। ওই বিধানসভা কেন্দ্রে বিজেপির প্রার্থী রবীন্দ্রনাথ ভট্টাচার্য জয়ী হতে পারেন বলে দেখানো হচ্ছে বুথ ফেরত সমীক্ষায়। ওই কেন্দ্রে রবীন্দ্রনাথবাবুর বিরুদ্ধে ভোটে লড়ছেন তৃণমূলের দাপুটে নেতা বেচারাম মান্না। একুশের নির্বাচনে ওনার ভাগ্যে সিঙ্গুর নেই বলে দেখানো হচ্ছে বুথ ফেরত সমীক্ষায়।

আরেকদিকে, রাজ্যে আরেকটি হেভিওয়েট আসন কৃষ্ণনগর উত্তর নিয়েও বুথ ফেরত সমীক্ষা প্রকাশ্যে এসেছে। কৃষ্ণনগর উত্তর বিধানসভা কেন্দ্রে এবার তৃণমূলের প্রার্থী হয়েছেন টলিউডের বিখ্যাত অভিনেত্রী কৌশানী মুখোপাধ্যায়। আর ওনার বিপরীতে দাঁড়িয়েছেন দুঁদে রাজনৈতিকবীদ তথা বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়। সি-ভোটারের বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী, এই কেন্দ্রে বিজেপির প্রার্থী মুকুল রায় সহজেই জয়ী হতে পারেন।

Related Articles

Back to top button