নতুন খবরভারতবর্ষ

হরিয়ানার পর এবার উত্তরাখণ্ডের কৃষকরাও কৃষি আইনকে করল সমর্থন

নয়া দিল্লীঃ কৃষি আইনের বিরুদ্ধে দিল্লীতে কৃষকরা প্রদর্শন করেই চলেছে। আর এরমধ্যে উত্তরাখণ্ডের কৃষকরা (Uttarakhand Farmers) কেন্দ্র সরকারের জন্য স্বস্তির খবর নিয়ে এলো। হরিয়ানার পর এবার উত্তরাখণ্ডের কৃষকরা নতুন কৃষি আইন নিয়ে সমর্থন দিয়েছে। রবিবার উত্তরাখণ্ডের কৃষকদের প্রতিনিধিমণ্ডল দিল্লীতে কেন্দ্রীয় কৃষি মন্ত্রী নরেন্দ্র সিংহ তোমরের (Narendra Singh Tomar) সাথে সাক্ষাৎ করে নতুন কৃষি আইনের সমর্থন করেছে। এই সাক্ষাতে কৃষি প্রতিমন্ত্রী কৈলাস চৌধুরী আর উত্তরাখণ্ডের শিক্ষা মন্ত্রী অরবিন্দ পাণ্ডেও উপস্থিত ছিলেন।

বৈঠকের পর কৃষি মন্ত্রী নরেন্দ্র সিংহ তোমর বলেন, ‘আজ উত্তরাখণ্ডের কৃষকরা আমার সাথে সাক্ষাৎ করে কৃষি আইনের সমর্থন করেছে। আমি এই কৃষকদের ধন্যবাদ জানাচ্ছি। ওনারা এই আইনটিকে বুঝেছেন। নিজের পরামর্শ দিয়েছেন আর আইনটিকে সমর্থন করেছেন।”

আজ কেন্দ্রীয় কৃষি মন্ত্রী নরেন্দ্র সিংহ তোমর আর সোমপ্রকাশ স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহয়ের সাথে সাক্ষাৎ করেছিলেন। এই মন্ত্রীদের সাথে পাঞ্জাবের বিজেপির নেতাও ছিলেন। তোমর, সোমপ্রকাশ আর পীযূষ গোয়েল আন্দোলনকারী কৃষকদের সাথে আলোচনায় সরকারের নেতৃত্ব করেছিলেন। এক আধিকারিক জানান, তোমর আর সোমপ্রকাশ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহয়ের সাথে সাক্ষাৎ করেছেন ঠিকই, কিন্তু কি নিয়ে কথাবার্তা হয়েছে সেটা জানা যায়নি।

জানিয়ে বিগত ১৮ দিন ধরে পাঞ্জাব, হরিয়ানা আর উত্তরপ্রদেশ সমেত দেশের অন্যান্য রাজ্যের কৃষকরা কৃষি আইন ফেরত নেওয়ার দাবি নিয়ে দিল্লীর সীমান্তে প্রদর্শন করে চলেছে। এর আগে কৃষকরা আটই ডিসেম্বর ভারত বনধ ডেকেছিল।

Related Articles

Back to top button