নতুন খবরভারতবর্ষরাজনীতি

বিজেপির কর্মীদের যারা হত্যা করেছেন, তাঁরা আমার কাছে অপরাধী ননঃ কৃষক নেতা রাকেশ টিকাইত

নয়া দিল্লিঃ ভারতীয় কিষান ইউনিয়নের নেতা রাকেশ টিকাইত শনিবার বলেন, তিনি তাঁদের অপরাধী মানেন না, যারা উত্তর প্রদেশের লখিমপুরে ভারতীয় জনতা পার্টির কর্মীদের হত্যা করেছেন। কারণ, তাঁরা বিক্ষোভকারীদের উপর গাড়ি চালিয়েছিল, আর সেই কাজের প্রতিক্রিয়ায় কৃষকরা বিজেপি কর্মীদের হত্যা করেছে।

সাংবাদিকদের সামনে টিকাইত বলেন, ‘লখিমপুর খেরিতে গাড়ির একটি কনভয় চার কৃষকদের পিষে দেয়। এরপরই দুজন বিজেপির কর্মীকে মেরে ফেলা হয়, এটা ক্রিয়ার বদলে হওয়া প্রতিক্রিয়া। আমি এই হত্যায় যুক্তদের অপরাধী মানি না।”

অন্যদিকে, সংযুক্ত কৃষক মোর্চার নেতা যোগেন্দ্র যাদব বলেন, ‘আমি মানুষের মৃত্যুতে দুঃখী, সেটা বিজেপির কর্মী হোক আর কৃষক। এটা খুবই দুর্ভাগ্যজনক ছিল। আশা করছি আমরা সুবিচার পাব।” কৃষক নেতারা শনিবার দাবি তোলে যে, কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রা আর তাঁর ছেলেকে লখিমপুরের হিংসার মামলায় গ্রেফতার করতে হবে।

কৃষক নেতারা বলেন, এটা একটা পূর্ব পরিকল্পিত ষড়যন্ত্র ছিল। যোগেন্দ্র যাদব সাংবাদিকদের বলেন, অজয় মিশ্রাকে সরকারি পদ থেকে সরানো উচিৎ কারণ উনিই এই ষড়যন্ত্র করেছেন আর উনি এই মামলার দোষীকে বাঁচানোর চেষ্টা করছেন।

উনি বলেন, আগামী ১৫ অক্টোবর দশেরার দিনে সংযুক্ত কিষান মোর্চা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কুশপুতুল দাহ করে বিক্ষোভ দেখাবে।

Related Articles

Back to top button