নতুন খবরপশ্চিমবঙ্গ

সরকারের দেওয়া ১২ কুইন্টাল চাল পাচার করতে গিয়ে গ্রেফতার তৃণমূল নেতার বাবা

মুর্শিদাবাদঃ সরকারের বরাদ্দ চাল পাচার করতে গিয়ে গ্রেফতার হলেন তৃণমূল (All India Trinamool Congress) নেতার বাবা। ডোমকল পুরসভার চার নম্বর ওয়ার্ডের তৃণমূল (TMC) সভাপতির বাবাকে আটক করেছে পুলিশ। বাজেয়াপ্ত করা হয়েছে একটি মারুতি গাড়িও। ওই মারুতি গাড়িতে করেই পাচার হচ্ছিল ১২ কুইন্টাল সরকারি চাল। এই ঘটনায় জড়িত থাকার অভিযোগ রয়েছে ওই ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর তথা ডোমকল পুরসভার ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধেও।

অভিযোগ, গতকাল রাজ্য সরকারের তরফ থেকে দেওয়া ১২ কুইন্টাল চাল পাচার করছিলেন এক ব্যাক্তি। গঙ্গাদাসপুরে একটি মারুতি ভ্যানকে আটক করা হয়। মারুতির সাথে এক ব্যাক্তিকেও আটক করে পুলিশ। পরে জানা যায়, ওই ব্যাক্তি আর কেউ না। স্বয়ং তৃণমূলের দাপুটে নেতা রবিশংকর পালের বাবা।

ডোমকল থানার পুলিশ তৃণমূল নেতার বাবাকে আটক করে থানায় নিয়ে যায়। ঘটনার খবর ছড়িয়ে পড়তেই এলাকায় শুরু হয়ে যায় রাজনৈতিক চাপানউতোর। বিজেপির একের পর এক আক্রমণে বিপাকে পড়ে তৃণমূল নেতৃত্বে। বিজেপির নেতা কর্মীরা অভিযোগ করে বলেন, রাজ্য সমেত গোটা দেশ সঙ্কটের সন্মুখিন। ঠিকঠাক করে খেতে পারছেন না অনেক মানুষ। আর এই সময় তৃণমূল সরকারি চাল পাচার করতে ব্যস্ত।

আরেকদিকে, এই ঘটনার পর মুখ খুলেছেন ডোমকল পুরসভার চেয়ারম্যান জাফিকুল ইসলাম। তিনি বলেন, ‘পুরসভার সব কয়েকটি ওয়ার্ডেই চাল বিতরণ করা হয়ে গেছে। শুধু বাকি রয়েছে ৪ নং ওয়ার্ড। আমরা এই ঘটনার তদন্তে নেমেছি। যদি দোষী প্রমাণিত হয়ে তাহলে রেয়াত করা হবে না কাউকেই। সেটা তৃণমূল নেতাই হোক আর নেতার বাবা।”

Related Articles

Back to top button