Press "Enter" to skip to content

১৫০ কোটি টাকার কৃষি সার দুর্নীতিতে অভিযুক্ত গেহলটের বাড়িতে ED’র হানা অগণতান্ত্রিক, মত কংগ্রেসের!

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ কংগ্রেসের (Congress) মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা (Randeep Surjewala) রাজস্থানের রাজনৈতিক সঙ্কট নিয়ে বুধবার প্রেস কনফারেন্সে করেন। এই কনফারেন্সে তিনি কেন্দ্রের মোদী সরকারকে (Modi Sarkar) একহাতে নেন। উনি কেন্দ্র সরকারের উপর অভিযোগ করে বলেন, বিধায়কদের উপর চাপ সৃষ্টি করতে কেন্দ্র সরকার লাগাতার এজেন্সি গুলোর সাহায্য নিচ্ছে।

রণদীপ সুরজেওয়ালা বলেন, ২১ জুলাই সিবিআই দেবারামকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকে। আর আজ অগ্রসেন গেহলট, যার দোষ শুধু এটাই যে তিনি রাজ্যস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের ভাই। ওনার বাড়িতে কেন্দ্রীয় আর্মড ফোর্সকে নিয়ে গিয়ে ED তল্লাশি চালাচ্ছে। রণদীপ সুরজেওয়ালা বলেন, আপনার রেইড রাজ কংগ্রেসকে ভয় পাওয়াতে পারবে না। রণদীপ সুরজেওয়ালা বলেন, প্রধানমন্ত্রী গোটা ভারতে রেইড রাজ চালাচ্ছে।

কংগ্রেস নেতা রণদীপ সুরজেওয়ালা বলেন, ইনকাম ট্যাক্স, সিবিআই, ইডি’র থেকে রাজস্থানের জনতা ভয় পাবে না, অশোক গেহলট আর কংগ্রেসের বিধায়কেরা ভয় পাবে না। আমাদের সরকার অস্থির হবে না। আপনার যত শক্তি আছে, যত অত্যাচার করার আছে, যত বেআইনি কাজ করার আছে করে নিন, আমরা ভয় পাবো না। আপনাদের জানিয়ে দিই, বুধবার ফার্টিলাইজার দুর্নীতি (fertilizer scam) নিতে দেশে অনেক জায়গায় ED তল্লাশি চালায়। এই তল্লাশি রাজস্থানেও চলে। আর রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের ভাই অগ্রসেন গেহলটের (Agrasen Gehlot) বাড়িতেও তল্লাশি চালানো হয়। যোধপুর সমেত অন্য ছয় জায়গায় ED তল্লাশি চালায়। এছাড়াও পশ্চিমবঙ্গে দুই জায়গা, গুজরাটে চার আর দিলীর একটি জায়গায় তল্লাশি চালানো হয়।

অগ্রসেন গেহলটের কোম্পানি অনুপম কৃষির বিরুদ্ধে অভিযোগ উঠেছে যে, কোম্পানি কৃষকদের জন্য ধার্য করা কমদামের সার মালয়শিয়া, ভিয়েতনামে চরা দামে বিক্রি করেছে। ইডি অনুযায়ী, এই দুর্নীতি ১৫০ কোটি টাকার।