Press "Enter" to skip to content

লাদাখে চীনের সাথে হওয়া অশান্তির মাঝে মধ্যরাতে হিমাচলের আকাশ কেঁপে উঠলো ভারতীয় ফাইটার জেটের গর্জনে

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ চীন (China) আর লাদাখের (Ladakh) পাশে হিমাচল প্রদেশের দুই জেলায় অ্যালার্টের পর মঙ্গলবার রাতে হামিরপুর, মণ্ডি, কুল্লু আর লাহোলের আকাশে বায়ুসেনার (Indian Air force) যুদ্ধ বিমানের (Fighter Jet) গর্জন শোনা যায়। রাত ১১ টা ১৫ মিনিটে প্রথমবার ফাইটার জেটের আওয়াজ শোনা যায়। এরপর ঠিক এক ঘণ্টা পর আবারও ফাইটার জেটের আওয়াজে কেঁপে ওঠে আকাশ।

স্থানীয় মানুষ সোশ্যাল মিডিয়ায় পোস্ট লিখে বলেন, আকাশে ফাইটার জেট উড়ছে আর তাঁরা সেই জেটের আওয়াজও শুনেছে। এরকম ভাবে রাত ১ঃ৪০ আর বুধবার সকাল ৫ঃ৫৫ নাগাদ যুদ্ধ বিমান হিমাচলের এয়ারস্পেস দিয়ে যায়। যদিও এই ফাইটার জেট যাওয়ার এখনো পর্যন্ত অফিসিয়ালি কোন তথ্য পাওয়া যায় নি।

আপনাদের জানিয়ে দিই, হিমাচলে লাহোল আর কিন্নোরে ভারত আর চীন সীমান্তে হাই অ্যালার্ট জারি করা হয়েছে। ভারত আর চীনের মধ্যে খুনি সংঘর্ষের পর হিমাচলের কিন্নোর আর লাহোল স্পিতিতে সুরক্ষা এজেন্সি গুলো অ্যালার্টে আছে। পুলিশের হেড কোয়ার্টার থেকে দুই জেলার পুলিশ সুপারকে অতিরিক্ত সতর্কতা পালনের নির্দেশ জারি করা হয়েছে।

হিমাচল প্রদেশের পুলিশ হেডকোয়ার্টারের মুখপাত্র ডঃ খুশহাল শর্মা বলেন, দুই জেলায় জনবসতি পূর্ণ সীমান্ত এলাকায় বিশেষ নজরদারি রাখার আদেশ দেওয়া হয়েছে। এর সাথে সাথে গোয়েন্দা বিভাগকেও সতর্ক থাকার জন্য আর ছোট ছোট খবর গুলো হেডকোয়ার্টারে জানানোর কথা বলা হয়েছে।

কিন্নোর জেলার এসপি এসআর রানা বলেন, ভারত-তিব্বত সীমান্ত এলাকায় পুলিশ পুরোপুরি সতর্ক হয়ে গেছে। বর্ডারের সাথে সংলগ্ন মুরং থানা, সাংলা এবং পুথ থানায় নির্দেশিকা জারি করে সতর্ক থাকার কথা বলা হয়েছে। উনি বলেন, এখনো পর্যন্ত কোনরকম অপ্রিয় ঘটনা হয়নি, কিন্তু বলাও যাবে না কখন কি হবে।