নতুন খবরভারতবর্ষরাজনীতি

ফেসবুকে অপমান করা হচ্ছে অখিলেশ যাদবকে! অভিযোগ তুলে জুকারবার্গের বিরুদ্ধে FIR

লখনউঃ ফেসবুকের (Facebook) CEO মার্ক জুকারবার্গের (Mark Zuckerberg) বিরুদ্ধে উত্তর প্রদেশের কনৌজ (Kannauj) থানায় FIR দায়ের হয়েছে। আদালতের নির্দেশে দায়ের এই FIR-এ জুকারবার্গ ছাড়াও আরও ৪৮ জনকে অভিযুক্ত করা হয়েছে। এই FIR ফেসবুকে বুয়া-বাবুয়ার নামে চলা একটি পেজে সমাজবাদী পার্টির রাষ্ট্রীয় সভাপতি অখিলেশ যাদবকে (Akhilesh Yadav) অপমান করার জন্য করা হয়েছে। ফেসবুকের হেডকোয়ার্টার ক্যালিফোর্নিয়ায়ও এর রিপোর্ট পাঠানো হয়েছে।

সমাজবাদী পার্টির কর্মী অমিত যাদবের তরফ থেকে কনৌজের ঠঠিয়া থানায় সোমবার আইটি অ্যাক্টের ধারায় দায়ের করা রিপোর্টে বলা হয়েছে যে, ওই পেজ থেকে ছাড়া ভিডিও আর ছবির কারণে সমাজবাদী পার্টির কর্মীরা ক্ষুব্ধ হয়েছে। FIR অনুযায়ী, ফেসবুকে বুয়া-বাবুয়ার নামে পেজে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবকে নিয়ে অভদ্র মন্তব্য করা হয়েছে, ওনাকে অপমান করা হয়েছে। FIR-এ এও বলা হয়েছে যে, ওই পেজ থেকে ভিত্তিহীন কার্টুনও বানানো হয়। এসবের কারণে অখিলেশ যাদব আর সমাজবাদী পার্টির নাম খারাপ হচ্ছে।

উল্লেখ্য, অমিত যাদব বুয়া-বাবুয়া পেজ নিয়ে পুলিশে অভিযোগ করেছিলেন। কিন্তু পুলিশের তরফ থেকে কোনও পদক্ষেপ না নেওয়ায় অমিত আদালতের দ্বারস্থ হন। এরপর আদালতের নির্দেশে পেজ অ্যাডমিন, ফেসবুক CEO মার্ক জুকারবার্গ এবং সেই পোস্টে কমেন্ট করা ৪৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। অমিত যাদবের মতে, ফেসবুকের ওই পেজের কারণে সমাজবাদী পার্টি এবং দলের প্রধান তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের সম্মান মাটিতে মিশিয়ে যাচ্ছে।

Related Articles

Back to top button