নতুন খবরপশ্চিমবঙ্গরাজনীতি

বিএসএফ চোর, তৃণমূল প্রার্থীর হয়ে প্রচারে গিয়ে চরম বিতর্কিত মন্তব্য ফিরহাদ হাকিমের

দিনহাটাঃ এমাসের ৩০ তারিখে রাজ্যের (West Bengal) চার কেন্দ্রে উপনির্বাচন হতে চলেছে। চারটি কেন্দ্রেই জয় হাসিল করার জন্য কোমর বেঁধে ময়দানে নেমে পড়েছে তৃণমূল (All India Trinamool Congress) নেতৃত্ব। আর সেই ক্রমেই রবিবার কোচবিহারের দিনহাটায় তৃণমূল প্রার্থী উদয়ন গুহর হয়ে প্রচারে যান পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)। সেখান থেকে তিনি বিএসএফকে (Border Security Force) নিয়ে কুরুচিকর মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন।

দিনহাটার প্রচার সভা থেকে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী তথা বিজেপির সাংসদ নিশীথ প্রামাণিককে অনুপ্রবেশকারী বলে কটাক্ষ করেন ফিরহাদ হাকিম। পাশাপাশি তিনি সীমান্ত সুরক্ষা বাহিনী (BSF)-কে চোর বলে আক্রমণ করে তুমুল বিতর্কে জড়িয়ে পড়েন। একজন মন্ত্রীর কাছ থেকে সীমান্তে পাহারা দেওয়া জওয়ানদের নিয়ে এহেন মন্তব্য শুনে স্তম্ভিত সবাই।

ফিরহাদ হাকিম কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিককে অনুপ্রবেশকারী বলে আখ্যা দিয়ে বলেন, ‘নিশীথ প্রামাণিক এখন নিজেকে বাঁচাতে নরেন্দ্র মোদীর পায়ে গড়াগড়ি খাচ্ছে। প্রধানমন্ত্রী গোটা দেশকেই বিক্রি করে দিয়েছেন। আর এখন উনি বলছেন, বিএসএফ সীমান্তে আরও বেশি এলাকা জুড়ে পাহারা দেবে। বিএসএফ তো চোর, এখন আরও বেশি এলাকা জুড়ে চুরি করবে।”

ফিরহাদ বলেন, আগে মায়েরা বলতেন যা বেটা শো যা নেহেতো গব্বর আয়েগা। আর এখন মায়েরা বলেন মোদী আ জায়েগা। এটাই বর্তমানে দেশের অবস্থা। ফিরহাদ হাকিম বলেন, একুশের নির্বাচনে দিনহাটার মানুষ নিশীথ প্রামাণিককে ভোট দিয়ে ভুল করেছিল, এবার আর করবে না। তিনি দিনহাটার মানুষকে তৃণমূল এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি আস্থা রেখে উদয়ন গুহকে ভোট দেওয়ার আবেদন জানান।

Related Articles

Back to top button