নতুন খবরপশ্চিমবঙ্গরাজনীতি

কলকাতায় জল জমার জন্য উত্তরাখণ্ডকে দায়ী করলেন ফিরহাদ হাকিম, দিলেন যুক্তিও

কলকাতাঃ চরম জল যন্ত্রণায় ভুগছে কলকাতা। নিস্তার নেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী কেন্দ্র ভবানীপুরের মানুষেরও। এসএসকেএম হাসপাতালে পর্যন্ত জল ঢুকে নাজেহাল করেছে রোগী, চিকিৎসকদের। ইতিমধ্যে রাজ্যে জমা জলে বিদ্যুতপৃষ্ঠ হয়ে মারা গিয়েছেন কয়েকজন।

একদিকে যখন এই জমা জল নিয়ে কলকাতা সহ বিভিন্ন জেলার মানুষের উদ্বেগ বেরা চলেছে, তখন রাজ্যের পরিবহন মন্ত্রী তথা কলকাতার পুরসভার পুর প্রশাসক ফিরহাদ হাকিমের এক বয়ান রাজনৈতিক তরজা বাড়িয়ে তুলেছে।

ফিরহাদ হাকিম রাজ্যের রাজধানী কলকাতায় জমা জলের জন্য নিকাশি ব্যবস্থাকে দায়ী না করে পাল্টা বিজেপি শাসিত রাজ্য উত্তরাখণ্ডকে দায়ী করে বসলেন। তিনি বলেছেন, উত্তরাখণ্ডে প্রবল বৃষ্টিতে গঙ্গার জলস্তর বৃদ্ধি পেয়েছে বলেই কলকাতা ভাসছে।

উল্লেখ্য, বাংলায় বন্যার জন্য বারবারই ঝাড়খণ্ড এবং ডিভিসিকে দায়ী করে এসেছে মমতা সরকার। খোদ মুখ্যমন্ত্রী একবার বলেছিলেন, ঝাড়খণ্ডের বাঁধ থেকে জল ছাড়ার দরুন বাংলায় বৃষ্টি বাড়ছে। পাশাপাশি মেদিনীপুর সহ বিভিন্ন এলাকায় বন্যা হলে তিনি বারবার ডিভিসির বিরুদ্ধে তোপ দাগেন। তিনি বারবারই অভিযোগ করে বলেন যে, রাজ্যকে না জানিয়ে ডিভিসি জল ছেড়েছে বলেই বন্যা হয়েছে।

আর এবার ওনার থেকে এককাঠি উপরে উঠে ফিরহাদ হাকিম উত্তরাখণ্ডকে দায়ী করলেন। তিনি স্পষ্ট জানালেন যে, কলকাতায় জল জমার জন্য দায়ী উত্তরাখণ্ডের প্রবল বৃষ্টি আর গঙ্গার জলস্তর বৃদ্ধি। এর আগে ফিরহাদ হাকিম কলকাতায় জল জমার জন্য শুভেন্দু অধিকারীকেও দায়ী করেছিলেন। তিনি বলেছিলেন, শুভেন্দু অধিকারী পদে থাকাকালীন কাজ করেন নি বলেই কলকাতাকে ভাসতে হচ্ছে।

Related Articles

Back to top button