Press "Enter" to skip to content

মোবাইল থেকে চাইনিজ অ্যাপ রিমুভ না করলে রিচার্জ হবে না! উদ্যোগ ব্যবসায়ীর

শেয়ার করুন -

গাজিয়াবাদঃ বয়কট চীন (Boycott China) অভিযান চলছে গোটা দেশজুড়ে। আর এরমধ্যে উত্তর প্রদেশের এক মোবাইল দোকানদার এক অভিনব অভিযান শুরু করেছেন। আপনার মোবাইল রিচার্জ তখনই হবে, যখন আপনার ফোনে কোন চাইনিজ অ্যাপ্লিকেশন থাকবে না। উত্তর প্রদেশের গাজিয়াবাদ জেলার সাহিবাবাদ এলাকায় লাগাতার চীনের অ্যাপের বিরুদ্ধে অভিযান চলছে। আর এই অভিযানে মোবাইল দোকানের মালিক করণও অংশ নিয়েছেন।

 

সাহিবাবাদ এলাকায়ে একটি মোবাইলের দোকান চালান করণ, আর সে ওই দোকান থেকে মানুষের মধ্যে জনও জাগরণ অভিযান চালিয়ে মোবাইল থেকে চাইনিজ অ্যাপ ডিলিট করাচ্ছেন। আর চাইনিজ অ্যাপ ডিলিট করিয়েই তিনি মোবাইলে রিচার্জ করছেন, নচেত না। উনি জানাচ্ছেন, উনিও টিকটক অ্যাপের ব্যবহার করতেন এছাড়াও অনেক চাইনিজ অ্যাপ ছিল ওনার ফোনে, কিন্তু এখন সব রিমুভ করে দিয়েছেন।

ওনার দোকানে আসা গ্রাহকেরা জানাচ্ছেন, তাঁরাও নিজের ফোন থেকে চাইনিজ অ্যাপ মুছে দিচ্ছেন। আবার কেও কেও তো এমনও আছেন, যাঁদের টিকটকে অনেক ফলোয়ার্স আছে। কিন্তু চীনের প্রতারক সেনা আর সরকারের কারণে তাঁরা মোবাইল থেকে সমস্ত চাইনিজ অ্যাপ ডিলিট করে দিচ্ছেন।

এই অভিযান অনেকদিন আগে শুরুর হলেও গত সোমবার রাতে লাদাখের গালওয়ান উপত্যকায় চীন আর ভারতের মধ্যে ভয়াবহ পরিস্থিতি তৈরি হওয়ার পর আরও বেড়ে যায়। চীন আর ভারতের সংঘর্ষে ভারতীয় জওয়ানরা চীনকে মোক্ষম জবাব দেয়। আরেকদিকে, চীন যেই ব্রিজ তৈরি করা নিয়ে আপত্তি জাহির করে এতবড় ষড়যন্ত্র করেছিল, ভারত সেই ব্রিজ আরও দ্রুত গতিতে কাজ করে সম্পন্ন করে ফেলেছে। ভারত বুঝিয়ে দিয়েছে যে, তাঁরা চীনের কোন হুঁশিয়ারি মানবে না। এমনকি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, ভারতের অখণ্ডতা আর সুরক্ষার জন্য যা যা করণীয় তাই করবেন।