নতুন খবররাজনীতি

গুজরাট কংগ্রেসের পাঁচ প্রাক্তন বিধায়ক যোগ দিলেন বিজেপিতে

গান্ধীনগরঃ বড়সড় ক্ষতির মুখে গুজরাট কংগ্রেস (Congress)। শনিবার কংগ্রেসের প্রাক্তন পাঁচ বিধায়ক বিজেপির (Bharatiya Janata party) হাত ধরেন। এরা সেই আট বিধায়কের দলে ছিল, যারা মার্চ আর জুন মাসে কংগ্রেস থেকে ইস্তফা দিয়ে দিয়েছিলেন। বিজেপির হাত ধরা কংগ্রেসের প্রাক্তন বিধায়ক জিতু চৌধুরী, প্রদ্যুমন সিং জাদেজা, জে বি ককাড়িয়া, অক্ষয় প্যাটেল আর বৃজেশ মীর্জা আছেন। ওনারা সবাই বিজেপির রাজ্য সভাপতি জিতু বাঘানি আর বিজেপির কয়েকজন বরিষ্ঠ নেতার হাত ধরে দলে যোগ দেন।

এই পাঁচজন বিধায়কের মধ্যে প্যাটেল, মীর্জা, আর চৌধুরী এই মাসের শুরুতে কংগ্রেস থেকে ইস্তফা দিয়েছিলেন। আর বাকি দুই বিধায়ক জাদেজা এবং ককাড়িয়া মার্চ মাসে কংগ্রেসের হাত ছেড়েছিলেন। গুজরাট বিধানসভা নির্বাচনে কংগ্রেস যেমন শেয়ানে শেয়ানে টক্কর দিয়েছিল বিজেপিকে, সেটা দেখে সবাই অবাক হয়েছিল। কিন্তু একবছর যেতে না যেতেই কংগ্রেসে ভাঙন ধরা শুরু করে। একের পর এক বিধায়ক দল ছেড়ে দেন আর তাদের মধ্যে বেশীরভাগ বিজেপিতে যোগ দেন।

গুজরাট বিজেপির সভাপতি জিতু বাঘানি পাঁচ কংগ্রেসের বিধায়ককে দলে স্বাগত জানান। উনি বলেন, নতুন সদস্যদের উপস্থিতিতে স্থানীয় স্তরে দল আরও মজবুত হবে। উনি এও আশ্বাস দেন যে, বিজেপি সেই সমস্ত নির্বাচনী এলাকায় উপ-নির্বাচনে জিতবে, যেখানে এনাদের ইস্তফা দেওয়ার পর পদ খালি হয়ে গেছে।

Related Articles

Back to top button