Press "Enter" to skip to content

সংসদের ক্যান্টিনে আর দেওয়া হবে না ভর্তুকি, বড় সিদ্ধান্ত মোদী সরকারের

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ সংসদ ভবনের ক্যান্টিনে এখন থেকে আর সাংসদদের ভর্তুকি যুক্ত খাবার দেওয়া হবে না। লোকসভার স্পিকার ওম বিড়লা মঙ্গলবার বলেন, সংসদের ক্যান্টিনে সাংসদের ভোজনে দেওয়া সাবসিডি বন্ধ করে দেওয়া হয়েছে। ওম বিড়লা বলেন, সংসদের বাজেট অধিবেশন ২৯ জানুয়ারি থেকে শুরু হতে চলেছে। সংসদের অধিবেশনের সময় রাজ্যসভার কাজ সকাল ৯ টা থেকে দুপুর ২ টো পর্যন্ত চলবে। আর লোকসভার কাজ ৪ টে থেকে রাত ৮ টা পর্যন্ত চলবে।

লোকসভার স্পিকার ওম বিড়লা বলেন, সংসদ সদস্যদের তাদের আবাসনের নিকটে তাদের আরটি-পিসিআর কোভিড -১৯ পরীক্ষা করার ব্যবস্থা করা হয়েছে। সংসদে ২৭ আর ২৮ জানুয়ারি আরটি-পিসিআর পরীক্ষা করানো হবে। সাংসদের পরিবার, কর্মচারীদের জন্যও আরটি-পিসিয়ার পরীক্ষার বন্দোবস্ত করা হয়েছে।

উনি বলেন, কেন্দ্র, রাজ্য দ্বারা নির্ধারিত টিকাকরণ অভিযান নীতি সংসদের লাগু হবে। সংসদ অধিবেশনের সময় পূর্ব নির্ধারিত মতে এক ঘণ্টা প্রশ্নের সময় রাখা হবে। উত্তর রেলওয়ের বদলে এবার আইটিডিসি সংসদের ক্যান্টিনের দায়িত্ব সামলাবে।

ওম বিড়লা ভর্তুকি শেষ করার দিকগুলি সম্পর্কে কোনও তথ্য দেয়নি। তবে সূত্র জানিয়েছে, ভর্তুকি বিলুপ্ত হওয়ার পর লোকসভা সচিবালয় বার্ষিক আট কোটি টাকা বাঁচাতে সক্ষম হবে।