Press "Enter" to skip to content

কেরল বিজেপির ইতিহাসে প্রথমবার মুসলিম মহিলাদের নির্বাচনে প্রার্থী করল গেরুয়া শিবির

শেয়ার করুন -

তিরুবন্তপুরমঃ কেরলে (Kerala) বিজেপি (Bharatiya Janata Party) নির্বাচনী ইতিহাসে প্রথমবার কোনও মুসলিম মহিলাকে প্রার্থী বানাল। বিজেপি স্থানীয় পঞ্চায়েত নির্বাচনের জন্য মলপ্পুরম থেকে দুজন মুসলিম মহিলা প্রার্থীকে ভোটের ময়দানে নামিয়েছে। ভারতীয় কেন্দ্রীয় মুসলিম লীগের দুর্গ মুসলিম প্রধান মলপ্পুরম জেলায় দলের কর্মীদের মধ্যে বিজেপির প্রার্থী হিসেবে মুসলিম মহিলাদের দাঁড় করানোয় খুশির হাওয়া বইছে।

যদিও, মুসলিম সম্প্রদায়ের অনেক পুরুষ নির্বাচনে বিজেপির প্রতিনিধিত্ব করার জন্য ময়দানে নেমেছে। কিন্তু মুসলিম সম্প্রদায়ের মাত্র দুজন মহিলাই পদ্ম ফুলের চিহ্নে মলপ্পুরম থেকে নির্বাচনে লড়ছেন। বান্ডুরের বাসিন্দা টিপি সুলফথ বান্ডুর গ্রাম পঞ্চায়েতের ৬ নম্বর ওয়ার্ড থেকে নির্বাচনে লড়ছেন। আর চেন্দমের বাসিন্দা আয়শা হুসেইন পোন্মুদম গ্রাম পঞ্চায়েতের ৯ নম্বর ওয়ার্ড থেকে নির্বাচনে লড়ছেন।

দুজনের কাছেই বিজেপির প্রার্থী হওয়ার জন্য নিজের নিজের কারণ আছে। একদিকে সুলফথ কেন্দ্রে বিজেপি সরকারের প্রগতিশীল নীতিতে প্রভাবিত। ওনার মতে কেন্দ্রে সরকারের নীতির কারণে দেশে মুসলিম মহিলাদের অবস্থার উন্নতি হয়েছে। আরেকদিকে, আয়েশা হুসেইনের স্বামী বিজেপির সাথে বহুদিন ধরে যুক্ত আছেন বলেই আয়েশাও বিজেপির হয়ে কাজ করতে চান।

সুলফথ বলেন, তিন তালাকে নিষেধাজ্ঞা আর মেয়েদের বিয়ের বয়স ১৮ থেকে ২১ করার কেন্দ্র সরকারের নীতি আমাকে প্রভাবিত করেছে। এই দুই নীতির কারণে দেশে মুসলিম মহিলাদের অনেক উন্নতি হবে।