নতুন খবরভারতবর্ষ

দিল্লী দাঙ্গায় উস্কানি দেওয়ায় গ্রেফতার কংগ্রেস নেত্রী ইশরাত জাহান, জামিন দেওয়া যাবেনা জানাল আদালত!

নয়া দিল্লীঃ দাঙ্গা ছড়ানো মানুষদের বিরুদ্ধে দিল্লী পুলিশ (Delhi Police) পদক্ষেপ নেওয়া শুরু করেছে। আর সেই ক্রমেই দিল্লী কংগ্রেসের (Congress) প্রাক্তন কাউন্সিলর ইশারাত জাহানকে (ishrat jahan) গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার হওয়া কংগ্রেসের এই নেত্রীকে আজ ১৪ দিনের জন্য জেল হেফাজতে পাঠিয়েছে আদালত। গত বুধবার ইশরাতকে গ্রেফতার করেছিল পুলিশ। আদালতে জামিনের আবেদন করা হলেও, সেটিকে না মঞ্জুর করে দেওয়া হয়।

কংগ্রেস নেত্রী ইশরাত বিগত ৫০ দিন ধরে নাগরিকতা আইনের বিরুদ্ধে খুরেজিতে প্রদর্শন করছেন। ২২ ফেব্রুয়ারি হুরেজি রোড জ্যাম করানোয় ইশরাতের নাম ছিল। আদালত জানিয়েছে যে, ইশরাতের বিরুদ্ধে করা অভিযোগ খুবই গুরুতর তাই তাঁকে জামিন দেওয়া যাবেনা।

পুলিশ অনুযায়ী, জগত পুরী পেট্রোল পাম্পের পাশে কয়েকদিন ধরা চলা নাগরিকতা আইনের বিরুদ্ধে প্রতিবাদে ইশরাত জাহান অংশ নিয়েছিলেন। সেখানে ১৪৪ ধারা লাগু ছিল। পুলিশ জানায় খাজুরি খাসে ২৬ ফেব্রুয়ারি যখন ফ্ল্যাগ মার্চ করা হয়, তখন তাঁরা গুলির আওয়াজ শোনে। তাঁরা তাড়াতাড়ি মসজিদের গলিতে থাকা কমিউনিটি সেন্টারে পৌঁছায় আর সেখানে প্রচুর পরিমাণে মানুষকে দেখতে পায়।

পুলিশ জানায়, সেখানে উপস্থিত বিক্ষোভকারীদের ফিরে যেতে বলা হয়। ওখানে ইশরাত জাহান সমেত অনেকেই উপস্থিত ছিল। আর তাঁদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়। বিক্ষোভকারীদের রাস্তা খালি করতে বলা হলে, তাঁরা পরিস্কার জানিয়ে দেয় যে, তাঁরা রাস্তা ছাড়বে না।

পুলিশ জানায়, ইশরাত সেখানে উপস্থিত মানুষদের উস্কানি দিচ্ছিল। আর এরপরই তাঁরা পুলিশের উপর হামলা করে। বিক্ষভকারিদের মধ্যে একজন পুলিশ কনস্টেবল যোগরাজের উপর ফায়ারিং করে দেয়। এরপর পুলিশ বল প্রয়োগ করতে বাধ্য হয়।

Back to top button
Close