খেলানতুন খবর

পাকিস্তানের ক্রিকেট জেহাদের বিরুদ্ধে সরব মহম্মদ কাইফ, বাবরদের দেখালেন আয়না

নয়া দিল্লিঃ পাকিস্তানের (Pakistan) টিম দুবাইতে ক্রিকেট ওয়ার্ল্ড কাপ খেলতে গেছে ঠিকই, কিন্তু দলের প্রাক্তন খেলোয়াড় সমেত দেশের নেতারা এটিকে ধর্ম যুদ্ধ বানিয়ে ফেলেছে। ময়দানে নামাজ পড়া থেকে শুরু করে ম্যাচ জয়ের পর ইসলামের জয় বলে পাকিস্তান ক্রিকেটকে (Cricket) ধর্মের আখারা বানিয়ে দিয়েছে। এবার এই ধার্মিক পাকিস্তানিদের আয়না দেখালেন মহম্মদ কাইফ (Mohammad Kaif)।

ভারতের ম্যাচের পর পাকিস্তানের মুখোশ গোটা বিশ্বের সামনে ফের খুলে গিয়েছে। তাঁরা এটা বুঝিয়ে দিয়েছে যে, তাঁরা খেলতে না ধর্মের প্রচার আর বড়াই করতে দুবাইতে গিয়েছে। আর এই কারণেই দলের প্রাক্তন ক্রিকেটার ওয়াকার ইউনিস মাঠের মধ্যে রিজওয়ানের নামাজ পড়া নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন। যদিও, চারিদিকে সমালোচনা হওয়ার পর তিনি সেই মন্তব্যের জন্য ক্ষমাও চান।

এবার পাকিস্তান আর তাঁদের খেলোয়াড়দের প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মহম্মদ কাইফ আয়না দেখালেন। একটি সংবাদ মাধ্যমে কথা বলা সময় কাইফ বলেন, খেলোয়াড়রা যখন মাঠে খেলার জন্য নামেন, তখন তাঁরা ধর্ম, রঙ জাতী সবকিছুর উপরে হয়। তাহলে এমন কী হল যে, পাকিস্তান খেলোয়াড়রা ময়দানের মধ্যে ধর্ম টেনে আনলেন?

মহম্মদ কাইফ এও বলেন যে, ধর্ম পালন আমার ব্যক্তিগত বিষয়। আমি খেলার মাঝে এমন ভাবে নিজের ধর্মকে টেনে আনতে পারি না। আমি খেলার সময় সম্পূর্ণ আলাদা ভাবে আল্লাহর ইবাদত করতাম। কাইফ এও বলেন যে, আমি জীবনেও আমার সন্তানদের এভাবে ধর্ম পালন করতে শেখাব না। তাঁরা নিজেদের এক্তিয়ারের মধ্যে থেকেই নিজ ধর্ম পালন করবে।

Related Articles

Back to top button