নতুন খবরভারতবর্ষ

বিজেপির সাথে বন্ধুত্ব করলেই ভালো হত, কংগ্রেস আমাকে বরবাদ করে দিয়েছেঃ কুমারাস্বামী

বেঙ্গালুরুঃ জনতা দল (সেকুলার) (Janata Dal (Secular)) এর  নেতা এইডি দেবেগৌড়ার ( H. D. Deve Gowda) ছেলে তথা কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী এইচডি কুমারাস্বামী (H. D. Kumaraswamy) কংগ্রেসের বিরুদ্ধে গুরুতর অভিযোগ করেছে। উনি বলেছেন, কংগ্রেসের সাথে জোট করে সমস্ত কিছু খুইয়ে দিয়েছি। উনি বলেন, বিজেপির সাথে বন্ধুত্ব রাখলে আমি এখনো মুখ্যমন্ত্রী হয়েই থাকতাম। কিন্তু কংগ্রেসের সাথে জোট করে আমি ১২ বছরের ভরসা হারিয়ে ফেলেছি।

এর সাথে সাথে তিনি বলেন, ২০১৮ সালে মুখ্যমন্ত্রী হওয়ার পর মাত্র এক মাসের কম সময়ে আমাকে কেনও কাঁদতে হয়েছে? কারণ আমি জানতাম কি হচ্ছে। বিজেপি আমাকে ২০০৮ সালে অতটা আঘাত দিয়েছিল না, যতটা আঘাত ২০১৮ সালে কংগ্রেস আমায় দিয়েছিল।

 

কর্ণাটকে কংগ্রেসের প্রাক্তন মুখ্যমন্ত্রী সিধারামাইয়া কুমারাস্বামীর বিরুদ্ধে তোপ দেগে বলেন, ‘উনি মিথ্যা কথা বলায় মহারথ হাসিল করেছেন। চোখের জল ফেলে ওনার পরিবারের পুরনো স্বভাব।” কুমারাস্বামী বলেন, ২০০৬-০৭ সালে মুখ্যমন্ত্রী হিসেবে আমি রাজ্যের মানুষের ভরসা হাসিল করেছিলাম। আর সেই ভরসা ১২ বছর পর্যন্ত ছিল। কিন্তু আমি কংগ্রেসের সাথে হাত মিলিয়ে জনতার সেই ভরসা খুইয়ে দিই।

জানিয়ে দিই, কংগ্রেস আর জেডিএস মিলে কর্ণাটকে সরকার গঠন করেছিল। এরপর জোটে অভ্যন্তরীণ বিবাদের পর জেডিএস-এর কয়েকজন বিধায়ক বিদ্রোহ করে বসেন আর এই কারণে মহাজোটের সরকারের পতন হয়। এরপর বিধানসভায় বিজেপি সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করে কর্ণাটকের আসনে বসে। আরেকদিকে, কুমারাস্বামীর অভিযোগের পাল্টা অভিযোগ করে সিধারামাইয়া বলেন, ‘কুমারাস্বামী মিথ্যে কথা বলায় পারদর্শী। তিনি রাজনীতির জন্য পরিস্থিতি বুঝে মিথ্যে কথা বলতে পারেন। জেডিএস রাজ্যে মাত্র ৩৭ টি আসন পেয়েছিল, এরপরেও ওনাকে মুখ্যমন্ত্রী করেছিলাম। এটাই কি আমাদের ভুল ছিল?”

Related Articles

Back to top button