অপরাধনতুন খবররাজনীতি

অখিলেশ সরকারে মন্ত্রী থাকাকালীন গণধর্ষণ, যাবজ্জীবন কারাদণ্ডের সাজা শোনালো আদালত

লখনউঃ চিত্রকূটের বহুচর্চিত গণধর্ষণ মামলায় স্পেশ্যাল MP, MLA কোর্ট উত্তর প্রদেশের প্রাক্তন মন্ত্রী গায়ত্রী প্রজাপতিকে (Gayatri Prasad Prajapati) যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করেছে। প্রজাপতির পাশাপাশি এই মামলায় আরও দুই দোষী আশিস শুক্লা ও অশোক তিওয়ারিকেও যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছে। আজীবন কারাবাসের পাশাপাশি ২ লক্ষ টাকা করে জরিমানাও করা হয়েছে দোষীদের। বুধবার দিনই এই তিনজনকে দোষী সাব্যস্ত করেছিল আদালত। রায় শোনালো শুক্রবার।

অখিলেশ যাদবের (Akhilesh Yadav) মন্ত্রীসভার প্রাক্তন মন্ত্রী গায়ত্রী প্রজাপতি মঙ্গলবার আদালতে একটি পিটিশন দাখিল করে মামলার তারিখ পিছিয়ে দেওয়ার আবেদন জানান। পাশাপাশি তিনি এও দাবি করেন যে, এই মামলা যেন অন্য কোনও রাজ্যে নিয়ে যাওয়া হয়। কিন্তু ওনার এই আবেদন খারিজ হয়ে যায়।

উল্লেখ্য, এই মামলা সামনে আসার পর সুপ্রিম কোর্টের নির্দেশে গায়ত্রী প্রজাপতির বিরুদ্ধে ১৮ ফেব্রুয়ারি ২০১৭ সালে FIR দায়ের করা হয়েছিল। এরপর সেই অভিযোগের ভিত্তিতেই ১৫ মার্চ ২০১৭ সালে অভিযুক্ত মন্ত্রীকে গ্রেফতার করেছিল পুলিশ।

অভিযোগ, খনন কাজে যুক্ত করার নাম করে নির্যাতিতাকে লখনউ ডাকা হয়েছিল। এরপর তাঁকে অনেক যায়গায় নিয়ে গিয়ে গণধর্ষণ করা হয়। নির্যাতিতা অভিযোগ করে বলেছিলেন, তিনি এই ঘটনার সম্পর্কে পুলিশে কাছে জানিয়েছিলে, কিন্তু পুলিশ কোনও পদক্ষেপ না নেওয়ায় তিনি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। এরপর সুপ্রিম কোর্টের নির্দেশেই অভিযুক্তদের বিরুদ্ধে FIR দায়ের হয়।

Related Articles

Back to top button