নতুন খবরভারতবর্ষ

সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়তে বাবা মহাকালের শরণে ফ্রান্সের রাজদূত, করলেন ৮০ কোটি টাকা দান

ইন্দোরঃ কট্টরপন্থীদের বিরুদ্ধে লড়াইয়ে জয় হাসিল করার জন্য ভোলে বাবার আশীর্বাদ চায় ফ্রান্স (France)। আর সেই আশার সাথেই মহাকালের শরণে গেলেন ফ্রান্সের রাজদূত এমানুয়েল লিনেইন (Emmanuel Lenain)। ফ্রান্সের রাজদূত নিজের স্ত্রীর সাথে উজ্জয়নে বাবা মহাকালের দর্শন করেন আর রামঘাটের শনি মন্দিরেও যান। ফ্রান্সের রাজদূত উজ্জয়নের মহাকাল মন্দিরের উন্নয়নের জন্য ৮০ কোটি টাকা দানও করেছেন।

ফ্রান্সের রাজদূত সম্প্রতি নিজের ব্যাক্তিগত সফরে মধ্যপ্রদেশে যান। তিনি ইন্দোরে থেকে শনিবার সকালে স্ত্রীর সাথে উজ্জয়নে গিয়ে বাবা মহাকালেশ্বর মন্দিরে যান। ফ্রান্সের রাজদূত মহাকালের উজ্জয়ন নগরীতে গিয়ে বাবা মহাকালের দর্শন করে ওনার আশীর্বাদ নেন। ওনার মন্দিরে যাওয়ার পর মন্দির সমিতি ওনাকে বাবা মহাকালের ছবি উপহার স্বরুপ দেয়। এরপর তিনি রামঘাট যান আর ইন্দোর রোডের প্রাচীন শনি মন্দিরের দর্শন করেন। এরপর তিনি আবারও ইন্দোরের উদ্দেশ্যে রওনা দেন।

ফ্রান্সের রাজদূত নিয়ম মেনেই বাবা মহাকালের পুজো করেন আর বাবা মহাকালের আশীর্বাদ নেন। যেহেতু মন্দিরের গর্ভগৃহে প্রবেশ নিষিদ্ধ, সেই কারণে ওনাকে নন্দী হল থেকেই বাবা মহাকালের পুজো করতে হয়। দর্শনের সময় মন্দিরের পুরোহিত রমণ ত্রিবেদী এমানুয়েল লেনিন-এর পুজো সম্পন্ন করান।

সতর্কতা অবলম্বনের জন্য আগে থেকেই ফ্রান্সের রাজদূতের আসার তথ্য পুলিশ, প্রশাসনকে জানানো হয়েছিল। মহাকাল মন্দিরের দর্শন করার পর সস্ত্রীক রাজদূত শনি মন্দিরেরও দর্শন করেন। এরপর রাজদূত শিপ্রা নন্দী ঘাটে গিয়ে কিছুক্ষণ বিশ্রাম করেন। যেহেতু বিশ্বের অনেক কয়েকটি মুসলিম দেশ ফ্রান্সের বিরুদ্ধে আওয়াজ তুলেছে, সেই কারণে ওনার এই সফর গোপন রাখা হয়েছিল।

Related Articles

Back to top button