নতুন খবররাজনীতি

CAA-এর কারণে দেশে GST বৃদ্ধি পাবে বললেন রাহুল গান্ধী! কেন্দ্রীয় মন্ত্রী বললেন, ওনাকে কোন পণ্ডিত শিক্ষা দেয়!

কেন্দ্রীয় গৃহ রাজ্য মন্ত্রী () নাগরিকতা আইন () আর গুডস অ্যান্ড সার্ভিস ট্যাক্স () নিয়ে দেওয়া রাহুল গান্ধীর () বয়ানের পর ওনার উপরে আক্রমণ করেন। বারাণসীতে কিষাণ রেড্ডি দাবি করেন যে, জানেনই না এনআরসি, সিএএ আর জিএসটি কি জিনিষ! রেড্ডি বলেন, বলেছেন যে, নাগরিকতা আইন লাগু হলে ট্যাক্স বেড়ে যাবে। রেড্ডি বলেন, আমি জানিনা ওনাকে কোন পণ্ডিত টিউশন দেয়, আমার হিসেবে রাহুল গান্ধীর জন্য একজন ভালো শিক্ষকের দরকার।

নাগরিকতা আইন নিয়ে হওয়া রাজনীতির জন্য কেন্দ্রীয় মন্ত্রী বলেন, ‘তিনটি মুসলিম দেশের সংখ্যালঘুদের ভারতীয় নাগরিকতা দেওয়ার কথা বলে হয়েছে। যদি তাঁরা ভারতে না ঠাই পায়, তাহলে কথায় যাবে…  ইতালি?” উনি বলেন, ‘ইতালি হিন্দু আর শিখেদের স্বীকার করবেনা, কারণ তাঁরা গরিব।”

আপনাদের জানিয়ে রাখি, ছত্তিসগড়ে কংগ্রেসের প্রাক্তন সভাপতি তথা কেরকের ওয়ানাড থেকে কংগ্রেসের সাংসদ রাহুল গান্ধী রাষ্ট্রীয় নাগরিকপঞ্জি (NRC) আর জনসংখ্যা রেজিস্টারের (NPR) তুলনা নোটবন্দি আর জিএসটির সাথে করেছিলেন। উনি বলেছিলেন, এই দুই আইন দেশের জনতার উপর নোটবন্দির মতো ট্যাক্স বসিয়ে দেবে। এই দুই আইনের কারণে দেশে জিএসটির হার বৃদ্ধি পাবে।

রেড্ডি বলেন, রাহুন গান্ধীর উচিৎ সবার আগে সবকিছু ঠিক করে বুঝে নেওয়া, আর এরপর ওনাকে রাস্তায় নামা উচিৎ। কংগ্রেস ২০১১ সালে অনেক রাজ্যেই NPR লাগু করেছিল। ২০২১ সালে ভারত সরকার জন গণনার নির্ণয় নিয়েছে। সরকারের এই নীতির কারণে দেশের উন্নতি হবে, সংরক্ষণের দিক থেকেও সুবিধা হবে।

Back to top button
Close