নতুন খবরভারতবর্ষ

খালিপেটে থাকবে না কেউ, দিল্লীবাসীকে ১ টাকায় ভরপেট খাওয়াতে ক্যান্টিন খুলছেন গম্ভীর

নয়া দিল্লীঃ দক্ষিণ ভারতে আম্মা রসোইয়ের আদলে এবার দিল্লীতে একই রকম রসোই খুলতে চলেছে। সেখানে মাত্র এক টাকায় পেট ভরে সুস্বাদু খাবার পাওয়া যাবে। পূর্ব দিল্লীতে এরক রসোই খোলার জন্য সবরকম প্রস্তুতি নেওয়া হয়ে গিয়েছে। বৃহস্পতিবার ২৪ ডিসেম্বর থেকে অনাহারে থাকা মানুষদের এই ক্যান্টিনে খাবার খাওয়ানো হবে।

পূর্ব দিল্লীর গান্ধী নগর এলাকায় একটাকায় খাবার পাওয়া যাবে। এই ক্যান্টিন দুদিনের মধ্যে দিল্লীর কোন্ডলি বিধানসভা এলাকায় খুলবে। দুপুরের খাওয়া এখানে মাত্র একটাকায় পাওয়া যাবে। পূর্ব দিল্লীর সাংসদ তথা প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর দিল্লীর গরিব মানুষদের পেট ভরে খাবার খাওয়ানোর দায়িত্ব নিয়েছে। এটা গম্ভীরের ড্রিম প্রোজেক্টের মধ্যে একটি।

পরিকল্পনা অনুযায়ী, দিল্লীর সমস্ত বিধানসভা এলাকায় এরকম ক্যান্টিন খুলবেন গৌতম গম্ভীর। এই ক্যান্টিনে পেট ভরে ভাত, ডাল আর দুরকম সবজি পাওয়া যাবে। টোকেন সিস্টেমের মাধ্যমে এখানে খাবার খাওয়ানো হবে। টোকেন পাওয়ার পর এই ক্যান্টিনে বসে খাবার খেতে পারবে। তবে এখান থেকে কেউ বাইরে খাবার নিয়ে যেতে পারবে না।

সবথেকে বড় বিষয় হল, পেট না ভরলে আবারও সমস্ত খাবার দেওয়া হবে। এই ক্যান্টিন চার থেকে পাঁচ ঘণ্টা খোলা থাকবে। বৃহস্পতিবার এই ক্যান্টিনের উদ্বোধন বিজেপির সাংসদ গৌতম গম্ভীর করবেন। ক্যান্টিনে গম্ভীরের ক্রিকেট সফর দেখা যাবে। গম্ভীরের ক্রিকেট জীবনী ছবির মাধ্যমে তোলা হবে সেখানে।

উল্লেখনীয় এরকম পরিকল্পনা দিল্লীর প্রাক্তন মুখ্যমন্ত্রী শিলা দীক্ষিত শুরু করেছিলেন। যদিও সেখানে একটাকার জায়গায় ১০ টাকায় খাবার দেওয়া হত। কিন্তু গম্ভীরের ক্যান্টিনে মাত্র একটাকায় ভরপেট খাবার দেওয়া হবে।

Related Articles

Back to top button