নতুন খবরভারতবর্ষ

যৌনকর্মীর কন্যা সন্তানদের সমস্ত দায়িত্ব নেওয়ার ঘোষণা করলেন গৌতম গম্ভীর

নয়া দিল্লীঃ প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা পূর্ব দিল্লী থেকে বিজেপির সাংসদ গৌতম গম্ভীর (Gautam Gambhir) যৌনকর্মীদের মেয়েদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য একটি দারুন কাজ শুরু করলেন। গৌতম গম্ভীর দিল্লীর জেবি রোড এরিয়াতে কাজ করার ২৫ জন যৌনকর্মীর কন্যা সন্তানদের সমস্ত দায়িত্ব নেওয়ার কথা ঘোষণা করেছেন। উনি বলেছেন, তাঁদের শিক্ষা, স্বাস্থ্য আর তাঁদের জীবন যাপনের সাথে যুক্ত সমস্ত প্রয়োজন ওনার দ্বারা চালানো সংস্থা মেটাবে। আজ থেকেই এই কাজের শুভারম্ভ হবে।

গৌতম গম্ভীর বলেন, ‘সমাজে প্রতিটি ব্যাক্তির সুন্দর জীবনযাপন করার অধিকার আছে আর আমি নিশ্চিত করতে চাই যে এই বাচ্চা গুলো যেন সেই সুযোগ পায়। আমি চাই এরা নিজের স্বপ্ন পূরণ করুক। আমি তাঁদের জীবিকা, শিক্ষা আর স্বাস্থ্য এবং সমস্ত প্রয়োজন মেটাব।” উনি বলেন, এই সময় ১০ জন বাচ্চাকে বেছে নেওয়া হয়েছে।

গৌতম গম্ভীর বলেন, আগামী দিনে আরও বাচ্চাদের বেছে নেওয়া হবে আর কমপক্ষে ২৫ জনের সমস্ত দায়িত্ব আমি নেব। প্রাক্তন ক্রিকেটার বলেন, এরা এখন আপাতত দিল্লীর শেল্টার হোমে আছে, কিন্তু তাঁদের পরিচয় গোপন রাখা হয়েছে। উনি জানান। ৫ থেকে ১৮ বছরের বাচ্চাদের কাউন্সিলিং এর মাধ্যমে দৃঢ় বানানো হচ্ছে, যাতে তাঁরা পড়াশোনা মাঝ রাস্তায় ছেড়ে না দেয়, সেটার চেষ্টাও করা হচ্ছে।

গৌতম গম্ভীর এই অভিযানকে ‘পঙ্খ” নাম দিয়েছেন। উনি আবেদন করেছেন যে, যদি কোন ব্যাক্তি এই বাচ্চাদের সাহায্য করতে চায় আর তাঁদের শিক্ষা, স্বাস্থ্য, খাবার এবং সমস্ত প্রয়োজন মেটাতে আর্থিক সহায়তা করতে চায়, তাঁরা এই অভিযানের সাথে যুক্ত হতে পারেন। গম্ভীর বলেন, ৩১ জুলাই ওনার ঠাকুমার জন্মদিন আর এইদিন ওনার আশীর্বাদ নিয়ে উনি এই অভিযান শুরু করবেন। জানিয়ে দিই, গম্ভীর ফাউন্ডেশন দেশের জন্য সর্বোচ্চ বলিদান দেওয়া ২০০ জওয়ানের সন্তানদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য কাজ করছে।

Back to top button
Close