নতুন খবরভারতবর্ষ

রবার্ট ভাদরা ঘনিষ্ট ও ডিফেন্স দালাল থাম্পি গ্রেফতার হওয়ার পর আতঙ্কে ভুগছে গান্ধী পরিবার! এবার গ্রেফতার হতে পারে রবার্ট ভাদরা

রবার্ট ভাদরা ঘনিষ্ঠ ও বিশ্বাসী সি.সি. থাম্পিকে গ্রেপ্তার করা হয়েছে। যাতে সাথে গান্ধী পরিবারের উপর আরো একবার বিপদের ছায়া ঘুরপাক করতে শুরু করেছে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ED তাকে গ্রেপ্তার করেছে। থাম্পি এর উপর দুবাইতে থেকে ভারতে অনেক ডিফেন্স ডিল সমেত আরো অনেক বড়ো ডিলে দালালি করার অভিযোগ রয়েছে। ভারতের অনেক জায়গায় প্রচুর অবৈধ সম্পত্তি তৈরি করে নিয়েছেন বলেও অভিযোগ উঠে। থাম্পি দুবাই ও শারজায় থাকতেন এবং অবৈধ কার্যক্রম চালাত। রবার্ট ভাদরার লন্ডন সম্পত্তিতে সঞ্জয় ভান্ডারী এবং সিসি থম্পির নামও ছিল। ED-র দল রবার্ট ভাদরাকে NRI ব্যবসায়ী থাম্পির ব্যাপারে বেশ কয়েকবার জিজ্ঞাসাবাদ করেছিল।

এই প্রসঙ্গে ED আদালতকে বলেছিল যে কংগ্রেসের অন্তর্বর্তীকালীন রাষ্ট্রপতি সোনিয়া গান্ধীর জামাই ED-কে তার বিরুদ্ধে চলমান তদন্তে সহায়তা করছেন না। ED ভাদ্রার বিরুদ্ধে মানি লন্ডারিং মামলার তদন্ত করছে। এই তদন্ত লন্ডনের ১৯ মিলিয়ন পাউন্ডের একটি সম্পত্তির সাথে সম্পর্কিত।

ইডি তার সহযোগীদের জগদীশ শর্মা এবং সংযুক্ত আরব আমিরাতের ব্যবসায়ী সিসি থাম্পির বিশদ এবং ট্র্যাভেল এজেন্টের বিবরণ এবং বিদেশ ভ্রমণের সময় তার টিকিট ও হোটেল সম্পর্কিত অন্যান্য ব্যয়ের বিবরণ প্রদানের জন্য প্রমাণ চেয়েছিল। এছাড়াও ইডি ভাদ্রার ব্যাংক অ্যাকাউন্টের বিবৃতি চেয়েছিল। ইডি ২০০৯ এর বাণিজ্য মেলায় অংশ নেওয়া সম্পর্কিত তথ্যও চেয়েছিল।

থাম্পিকে গ্রেপ্তারের সাথে সাথেই এখন সমস্ত গোপনীয়তা প্রকাশিত হতে পারে বলে অনুমান করা হচ্ছে। যার জন্য গান্ধী পরিবার ভয়ভীতি হয়ে পড়েছে বলে দাবি উঠছে। বলা হচ্ছে থাম্পির কাছ থেকে আরো অনেক তথ্য সামনে আসতে পারে যার ফলে গান্ধী পরিবারের জামাই সহ পুরো পরিবার বিপদে পড়তে পারে। থাম্পি গ্রেফতার হওয়ার পর থেকে রবার্ট ভাদরার গ্রেফতার হওয়ার আশঙ্কাও বাড়ছে।

Back to top button
Close