নতুন খবর

গান্ধী পরিবারে ভাঙ্গন! কংগ্রেস পার্টিতে পদ নিয়ে রাহুল ও প্রিয়াঙ্কার মধ্যে শুরু লড়াই।

কংগ্রেস দলের প্রবীণ নেতা এবং গান্ধী পরিবারের ঘনিষ্ঠ পঙ্কজ শঙ্কর তাঁর নিজের দল এবং প্রধান পরিবারকে প্রকাশ্যে আক্রমণ করেছেন। এক নিউজ চ্যানেলকে দেওয়া এক সাক্ষাত্কারে তিনি কংগ্রেস দল এবং গান্ধী পরিবার সম্পর্কে অনেক গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করেছেন। পঙ্কজ শঙ্কর তার সাক্ষাত্কারে বলেছিলেন যে দলের সভাপতি সোনিয়া গান্ধী তার পুত্র প্রেম থেকে বেরোতে পারেনি  এবং এ কারণেই পুরো কংগ্রেস পার্টি ডুবে যাচ্ছে। তিনি প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীকে বলেছিলেন যে তিনি রাজনীতিতে ১৫ বছর ধরে রয়েছেন, তবুও তিনি এখনও ইন্টার্নশিপ পিরিয়ডে রয়েছেন বলে মনে হচ্ছে, যা কখন শেষ হবে তা জানা নেই।

পঙ্কজ শঙ্কর অভিযোগ করেছেন যে নেতা ও দলের সভাপতি পদে থাকা সত্ত্বেও তার কর্মীদের প্রতি রাহুলের আচরণ এবং তাদের সাথে তাঁর যোগাযোগ অত্যন্ত দুর্বল। পঙ্কজের মতে, এই কারণে কংগ্রেস দল ছেড়ে লোকেরা অন্যান্য দলের দিকে এগিয়ে যাওয়ার কারণ রয়েছে। কথোপকথনের সময়, তিনি ইঙ্গিতের মাধ্যমে এটি পরিষ্কারও করেন যে তাঁর নিজের বোন প্রিয়াঙ্কাকে দলের সভাপতি হওয়ার ক্ষেত্রে সবচেয়ে বড় বাধা রাহুল। এর কারণ নিয়ে কথা বলতে গিয়ে তিনি বলেছিলেন যে রাহুল আসলেই চান না যে প্রিয়াঙ্কা গান্ধী সভাপতি হয়ে দলের দায়িত্ব নেবেন।

পঙ্কজ এখানেই থামেনি তবে তিনি দলের ওয়ার্কিং কমিটির কাজ নিয়েও প্রশ্ন তোলেন। পঙ্কজ বলেন যে এই পদগুলিতে বসে থাকা লোকেরা বহু বছর ধরে হিমশীতল হয়ে পড়েছেন, তবে তারা কখনও দল এবং এর ভবিষ্যতের বিষয়ে চিন্তা করেনি। গান্ধী পরিবারের ছেলে রাহুলের রাজনৈতিক কৃতিত্ব নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, “রাহুল কারও সাথে সাক্ষাত করতে বা কথা বলতে চান না।” তারা তাদের কথায় কান দেয় যাদের মূল বাস্তবতা সম্পর্কে ধারণা নেই। বিষয়গুলির কোনও বোঝাপড়া নেই।

অযোধ্যা রামজন্মভূমি সম্পর্কে কথা বলতে গিয়ে পঙ্কজ শঙ্কর বলেন যে দেশের সর্বোচ্চ আদালত এই মামলায় রায় ঘোষণা করবেন। কিন্তু দলের কোনও নির্দিষ্ট অবস্থান এ বিষয়ে নেই। তিনি বলেছিলেন যে কংগ্রেস দলটি দশ বছর এগিয়ে থাকার দাবি করেছে, তবে সত্যটি এই যে, এই দলের লোকরা পরবর্তী দশ মিনিটে কী করবে তার কোনও ধারণা নেই। নিজের দলের পতনের বিষয়ে খোলামেলা ভাষণে পঙ্কজ শঙ্কর বলেছিলেন, “আসন্ন সময়ে কংগ্রেস দল কীভাবে জনসাধারণের কাছ থেকে দূরে চলে গেছে সে সম্পর্কে আমরা একটি ওয়েব সিরিজ তৈরি করতে পারি।”

Related Articles

Back to top button