অপরাধনতুন খবরভারতবর্ষ

নিজেই অবৈধ, আবার ৮৫ জন অবৈধ বাংলাদেশিকে ভারতীয় পাসপোর্ট বানিয়ে দিয়েছিল আক্রম খান! গ্রেফতার ৮

মুম্বাইঃ মহারাষ্ট্র ATS (Anti Terrorism Squad) সোমবার আটজনকে গ্রেফতার করে। এদের মধ্যে সাতজনই বাংলাদেশি। এদের বিরুদ্ধে ভারতীয় পাসপোর্ট হাসিল করার জন্য ভুয়ো কাগজ বানানো আর বানিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। এক আধিকারিক জানান, ‘ATS এর কালাচৌকি ইউনিট নভেম্বর মাসে খবর পেয়েছিল যে, আক্রম খান নামের ২৮ বছর বয়সী এক বাংলাদেশি যুবক মুম্বাইয়ে অবৈধ ভাবে বসবাস করছে আর নিজের দেশে মানুষদের ভারতে অবৈধ ভাবে থাকার সাহাজ্য করছে।

আধিকারিক জানান, ATS তাকে সেবরী এলাকা থেকে গ্রেফতার করে। তার নাম আক্রম নূর আলাউদ্দিন নবী শেখ, আর সে বাংলাদেশের নোয়াখালির বাসিন্দা। আক্রম ভারতে অবৈধ ভাবে থাকা দুজনকে সাহাজ্য করেছিল। তাদের আধার কার্ড, প্যান কার্ড আর ভারতীয় পাসপোর্ট বানিয়ে দিয়েছিল সে। ATS এর আধিকারিক জানান, জিজ্ঞাসাবাদে জানা গিয়েছে যে, এরা ২০১৩ থেকে অবৈধ ভাবে বাংলাদেশিদের ভারতীয় পাসপোর্ট পাইয়ে দেওয়ার কাজ করে চলেছে। কম করে ৮৫ জনকে অবৈধ পাসপোর্ট বানিয়ে দিয়েছে এরা।

গ্রেফতার হওয়া আরেক জন এন্টাপ হিলের বাসিন্দা আবিন কাদির ভুয়ো রাবার স্ট্যাম্পের সাপ্লাই করত। এছাড়াও গ্রেফতার হওয়া নিতিন নিকম ভুয়ো ব্যাংক পাসবুক বানিয়ে দিত।

আধিকারিকদের অনুযায়ী সোহেল আবদুল শুভান শেখ (৩৩), আবদুল শেখ শামশুল হোক (৪২) আর আবদুল কাশম শেখ (২৬) কে ভারতে অবৈধ ভাবে অনুপ্রবেশ করা আর ভুয়ো পরিচয়পত্রের সাথে ভুয়ো পাসপোর্ট বানানোর অভিযোগে গ্রেফতার করা হয়েছে।

Related Articles

Back to top button