Press "Enter" to skip to content

রিটায়ার হলেন সেনা প্রধান জেনারেল বিপিন রাওয়াত, আজ থেকে উনি সামলাবেন দেশের প্রথম CDS এর দায়িত্ব

শেয়ার করুন -

ভারতীয় সেনার  (Indian Army) জন্য আজ ঐতিহাসিক দিন। জেনারেল বিপিন রাওয়াত (Bipin Rawat) আজ দেশের প্রথম চীফ অফ ডিফেন্স  স্টাফের (CDS) দায়িত্ব সামলাবেন। আর আজই লেফটেন্যান্ট জেনারেল মনোজ মুকুন্দ নরবানে (Manoj Mukund Naravane) ভারতীয় স্থলসেনার ২৮ তম প্রধান হিসেবে কার্যভার গ্রহণ করবেন। জেনারেল বিপিন রাওয়াত আর লেফটেন্যান্ট জেনারেল মনোজ মুকুন্দ নরবানে রাষ্ট্রীয় যুদ্ধ স্মারকে পৌঁছে শহীদ জওয়ান্দের শ্রদ্ধাঞ্জলি দেন। এরপর ওনারা সাউথ ব্লকে যাবেন। জেনারেল বিপিন রাওয়াত আজই দেশের প্রথম CDS এর দায়িত্ব নেবেন।

বিদাইয়ের অবসরে জেনারেল বিপিন রাওয়াত বলেন, ‘আমজ আমি চীফ অফ আর্মি স্টাফের পদ থেকে রিটায়ার হচ্ছি। আমি ভারতীয় সেনার সমস্ত সৈনিকদের ধন্যবাদ জানাই, যারা নানারকম সমস্যার মুখেও নিজেদের কর্তব্য পালন করে গেছেন। আমি জেনারেল মনোজ নরবানেকে ওনার সফল কার্যকালের জন্য ওনাকে শুভেচ্ছা জানাই। আজ উনি দেশের ২৮ তম সেনা প্রধান রুপে দায়িত্ব সামলাবেন। আমি আশা করছি যে, ওনার নেতৃত্বে সেনা সফলতার নতুন শিখরে পৌঁছাবে।”

বিপিন রাওয়ার CDS পদে নিজের নিযুক্তি নিয়ে বলেন, কোন পদই শুধুমাত্র একজন ব্যাক্তির প্রয়াসে সফল হয়না। জেনারেল বিপিন রাওয়াত সমস্ত বিভাগের সহযোগিতা পেয়েছে বলেই আর্মি চীফ হয়েছে। সবাইকে একসাথে কাজ করতে হবে, তাহলেই আমরা সবাই সফল হব।