নতুন খবররাজনীতি

কংগ্রেস মোহম্মদ আলী জিন্নাহকে নিজেদের আদর্শ বলে মনে করেঃ গিরিরাজ সিং

কেন্দ্রীয় মন্ত্রী () শুক্রবার ের () উপর আক্রমণ করেন। এবার ওনার ের উপর আক্রমণ করার প্রধান কারণ হল, দাবি করেছে যে, হিন্দু মহাসভার স সংস্থাপক () আর নাথুরাম গডসের মধ্যে শারীরিক সম্বন্ধ ছিল। গিরিরাজ সিং বলেন, কংগ্রেস সাভারকারকে গালি দেয় কারণ তাঁরা জিন্নার () আদর্শে চলে। আরেকদিকে মহারাষ্ট্র সরকারের কংগ্রেসের সহযোগী দল শিবসেনাও কংগ্রেসের উপর এই ইস্যু নিয়ে আক্রমণ করে।

গিরিরাজ সিং বলেন, ‘ সেই দিন দূরে নেই যখন কংগ্রেস বই লিখবে যে, জিন্না একজন ভালো এবং আদর্শবান নেতা ছিলেন। তাঁরা জিন্নার আদর্শ মেনে চলে বলেই সাভারকারকে নিয়ে এরকম মন্তব্য করেছে।” মধ্যপ্রদেশে কংগ্রেস সেবা দলের ১০ দিনের ক্যাম্পে একটি পুস্তক বিতরণ করা হয়, যেখানে দাবি করা হয়েছে যে, সাভারকার আর গডসের মধ্যে শারীরিক সম্বন্ধ ছিল। এরপরই গিরিরাজ সিং কংগ্রেসের উপর হামলা করেন।

ওই বইতে এও দাবি করা হয় যে, সাভারকার তাঁর অনুগামীদের মুসলিম সম্প্রদায়ের মহিলাদের ধর্ষণ করার জন্য অনুপ্রেরণা দিত। এমনকি সাভারকার ১২ বছর বয়সে মসজিদের ইট ছুঁড়ত বলে দাবি করা হয়েছে ওই বইতে। কংগ্রেসের উপর আক্রমণ করে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, ‘কংগ্রেসের একটাই অ্যাজেন্ডা, সেটা হল দেশকে কমজোর করা আর পাকিস্তানের ভাষা বলা। কংগ্রেস সেইরকম ব্যবহার করে, যেরকম ১৯৪৭ সালে মোহম্মদ আলী জিন্না করত।”

Back to top button
Close