আন্তর্জাতিকখেলানতুন খবর

‘গো ব্যাক’ পাকিস্তানের কাণ্ডে ক্ষোভে ফুঁসছে বাংলাদেশ, সিরিজ ছেড়ে যাওয়ার হুমকি বাবরদের

কলকাতাঃ মরু দেশে টি-টোয়েন্টি বিশ্বকাপে এবার অসাধারণ প্রদর্শন করেছে পাকিস্তান। গ্রুপ লীগে প্রতিটি ম্যাচেই কার্যত অজেয় ছিল তারা। যদিও সেমিফাইনালে হেরে শেষ পর্যন্ত ট্রফি জয়ের আশা পূরণ হয়নি বাবর বাহিনীর। এখন পাকিস্তানের পরবর্তী ক্রিকেটযুদ্ধ রয়েছে বাংলাদেশের সঙ্গে। ইতিমধ্যেই বাংলাদেশ পৌঁছে গিয়েছে পাকিস্তান ক্রিকেট দল। শুরু হয়ে গিয়েছে অনুশীলনও।

এবার অনুশীলন পর্ব নিয়েই শুরু হল বিতর্ক। আসলে টি-টোয়েন্টি বিশ্বকাপে নেটে প্র্যাকটিস করার সময় আত্মবিশ্বাস বাড়ানোর জন্য পাশেই পাকিস্তানের পতাকা পুঁতে রাখতেন বাবররা। এই ঘটনা যে তাদের মনের জোর বাড়াতে সাহায্য করেছে এ নিয়ে কোন সন্দেহ নেই। সেই কারণে এবারও বাংলাদেশের অনুশীলনের সময় নেটের কাছেই পাকিস্তানের পতাকা পুঁতে অনুশীলন শুরু করিয়েছিলেন প্রধান কোচ সাকলিন মুশতাক।

কিন্তু এবার এই পতাকা নিয়েই তৈরি হল বিতর্ক। পাকিস্তান দল টুইটারে অনুশীলন পর্বের ছবি শেয়ার করতেই ক্ষোভে ফেটে পড়েন বাংলাদেশী সমর্থকরা। তাদের বক্তব্য স্বাধীন বাংলাদেশের মাটিতে কেন পাকিস্তানের পতাকা কথা হবে। বাংলাদেশের এক সমর্থক টুইটে লেখেন, ‘ফিরে যাও পাকিস্তান। বাংলাদেশের এই সিরিজ বন্ধ করে দেওয়া উচিত। বাংলাদেশে পাকিস্তানের যে কোনও পতাকা নিষিদ্ধ করা উচিত।’

এই বিষয়ে রাগ প্রকাশ করেছেন অন্যরাও, আরেক নেটিজেন বলেন, বাংলাদেশি এর আগেও তো বহুদল খেলতে এসেছে। কই তারা তো নিজেদের পতাকা নেটের পাশে পুঁতে রাখেনি। তাহলে পাকিস্তান কেন এই কাজ করছে? কিসের ইঙ্গিত দিতে চাইছেন তারা। আরও অনেকেই এ ধরনের মন্তব্য করেন। প্রসঙ্গত উল্লেখ্য এই ছবি ভাগ করে নেওয়ার সাথে সাথেই আগামী সফরের জন্য 15 সদস্যের দলও ঘোষণা করে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

 

Related Articles

Back to top button