নতুন খবররাজনীতি

ফোটার আগেই ঝড়ে গেল ঘাসফুল, গোয়ায় ‘তৃণমূল বিপজ্জনক” বলে পদত্যাগ পাঁচ দাপুটে নেতার

পানাজিঃ শুক্রবার তৃণমূল কংগ্রেস (All India Trinamool Congress) থেকে ইস্তফা দিলেন গোয়ার (Goa) পোন্ডার প্রাক্তন বিধায়ক লাভু মামলেদার (Lavoo Mamledar)। তৃণমূল কংগ্রেস সুপ্রিমো এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে লেখা তার পদত্যাগপত্রে মামলেদার অভিযোগ করেছেন যে, বিধানসভা নির্বাচনের প্রচারের জন্য দলের দ্বারা নিয়োগ করা সংস্থা জনগণের নাড়িনক্ষত্র জানে না।

মামলেদার এর আগে মহারাষ্ট্রবাদী গোমান্তক পার্টির (MGP) সদস্য ছিলেন। তিনি তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে মহারাষ্ট্রবাদী গোমান্তক পার্টির সঙ্গে জোট বেঁধে ধর্মীয় ভাবে মানুষকে বিভক্ত করার অভিযোগও তুলেছেন। তিনি সরাসরি জানিয়েছেন যে, তৃণমূল কংগ্রেস কোনও ধর্মনিরপেক্ষ দল নয়। এরা বিজেপির থেকেও ভয়ানক।

বলে দিই, মামলেদার এই বছরের সেপ্টেম্বরে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরো, প্রাক্তন কংগ্রেস মুখপাত্র ইয়াতীশ নায়েক এবং গোয়া কংগ্রেসের প্রাক্তন সাধারণ সম্পাদক বিজয় পাই-এর সাথে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছিলেন। কিন্তু তিনমাস কাটতে না কাটতেই ওনার মোহভঙ্গ হয়। আর এবার তিনি তৃণমূল ছাড়ার সিদ্ধান্ত নেন। তবে তিনি শুধু একা নন, ওনার সঙ্গে আরও ৪ জন হেভিওয়েট নেতা এদিন ঘাসফুল শিবির ছাড়ার ঘোষণা করেছেন।

এই বিষয়ে প্রতিক্রিয়া দিয়ে তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ লুইজিনহো ফালেইরো বলেছেন যে, আমরা যেই লক্ষ্যে নেমেছি তাতে অবিচল। একজন ব্যক্তির পদত্যাগ করা দলের সম্ভাবনাকে প্রভাবিত করবে না বলে দাবি করেন তিনি। তৃণমূল সাংসদ বলেন, এটা বলা ভুল যে টিএমসি পশ্চিমবঙ্গের লোক দ্বারা নিয়ন্ত্রিত, কারণ যারা দলে যোগ দিয়েছিল তারা এখানকার বাসিন্দা।

Related Articles

Back to top button