নতুন খবরভারতবর্ষরাজনীতি

হায়দ্রাবাদ, রাজস্থানের পর গোয়ার নির্বাচনেও বাম্পার জয় বিজেপির! নামমাত্র আসন পেল কংগ্রেস

পানাজিঃ গোয়ায় (Goa) ক্ষমতায় থাকা ভারতীয় জনতা পার্টি (Bharatiya Janata party) জেলা পঞ্চায়েত নির্বাচনে (Goa Panchayat Election Result) ৪৯ টি আসনের মধ্যে ৩২ টি আসনে জয় হাসিল করে নিয়েছে। আর বিরোধী দল কংগ্রেসকে মাত্র ৪ টি আসন নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে। রাজ্যে ৪৮ টি জেলা পঞ্চায়েত এলাকার মধ্যে ৫০ টি আসন আছে, একটি আসনে প্রার্থীর মৃত্যুর কারণে নির্বাচন করা সম্ভব হয়নি। বাকি ৪৯ টি আসনে ১২ ডিসেম্বর নির্বাচন হয়েছিল।

সোমবার ঘোষিত ফলাফলে বিজেপি ৩২ টি আসনে জয় হাসিল করেছে। সাতটি আসনে নির্দলীয় প্রার্থীরা জয় হাসিল করেছে। কংগ্রেসের খাতায় চারটি আসন আর এমজিপি তিনটি আসনে জয়লাভ করেছে। এছাড়া NCP আর AAP একটি করে আসনে জিতেছে। গোয়ায় প্রথমবার AAP নির্বাচনে অংশ নিল। অরবিন্দ কেজরীবালের নেতৃত্বে ২০২২-এ গোয়া বিধানসভা নির্বাচনে বেশীরভাগ আসনে প্রার্থী দিতে পারে AAP।

মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত রাজ্যের গ্রামীণ এলাকায় বিজেপির নির্বাচনী ফলাফল নিয়ে খুশি জাহির করেছেন। উনি বলেছেন, ভারতীয় জনতা পার্টি আর ওনার নেতৃত্বে কাজ করা গোয়া সরকারের প্রতি ভরসা রাখার জন্য তিনি গোয়ার জনতাকে ধন্যবাদ জানিয়েছেন।

সাওয়ান্ত ট্যুইট করে লেখেন, এরকমই বিশ্বাস আর ভরসা এগিয়ে নিয়ে গিয়ে গোয়াকে শ্রেষ্ঠ আর আত্মনির্ভর রাজ্য বানাতে সাহাজ্য করুন। প্রেস কনফারেন্সে তিনি বলেন, গ্রামীণ ভোটাররা বিজেপির নেতৃত্ব আর রাজ্য সরকারের প্রতি ভরসা দেখিয়েছেন।

উনি বলেন, অনেক জেলা পঞ্চায়েত এলাকায় দল বিশাল ভোটে জয়ী হয়েছে। গোয়ার বিজেপি সভাপতি সদানন্দ শেঠ তানাবড়ে বলেন, এই ফলাফল এটাই দেখায় যে, মানুষ বিজেপির সাথে আছে। উনি বলেন, এই ফলাফল এটাও প্রমাণ করে যে, রাজ্যে ২০২২ এ হতে চলা নির্বাচনের ফলাফল কি হবে। উনি বলেন, রাজ্যে দল সম্পূর্ণ সংখ্যাগরিস্থতার সাথে সরকার গঠন করবে।

Related Articles

Back to top button