Press "Enter" to skip to content

সিদ্ধপীঠ মন্দিরের ৪৮৬ বিঘা জমি দখলের চেষ্টায় রাতের অন্ধকারে হামলা পুরোহিতের উপর

শেয়ার করুন -

জয়পুরঃ রাজস্থানের ভরতপুরে রাধাকৃষ্ণ সিদ্ধপীঠ মন্দিরের (পুরোহিত) মহন্ত আর নিরাপত্তা রক্ষীদের উপর প্রাণঘাতী আক্রমণ করে দুষ্কৃতীরা। শোনা যাচ্ছে যে, মন্দিরের জমি দখল করার জন্য ভুমাফিয়ারা মন্দিরের মহন্তর উপর আক্রমণ করে। নিগৃহীত মহন্ত থানায় গিয়ে পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন, সেখানে তিনি জানিয়েছেন যে, মন্দিরের জমি দখল করার জন্য একদল লোক ওনার উপর প্রাণঘাতী হামলা করেছে। মহন্ত বলেন, এর আগেও মন্দিরের জমি দখল করার জন্য আমার উপর কয়েকবার হামলা করা হয়েছে। বারবার হামলা হওয়ার পর রাজস্থান হাইকোর্ট মন্দিরের জমি আর মহন্তের সুরক্ষার জন্য দুজন পুলিশকর্মীকে নিরাপত্তা রক্ষী হিসেবে মোতায়েন করার পরামর্শ দিয়েছিল।

শুক্রবার রাতে ভুমাফিয়ারা মন্দিরে মোতায়েন দুজন পুলিশকর্মী আর মহন্তের উপর হামলা করে। এই ঘটনা মন্দিরে লাগানো সিসিটিভি ক্যামেরায় কয়েদ হয়ে যায়। আহত মহন্ত আর সুরক্ষা কর্মীদের চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ঘটনার খবর পেতেই পুলিস ঘটনাস্থলে পৌঁছায় আর দোষীদের সনাক্ত করে।

মহন্ত স্বামী কৌশল কিশোর দাস বলেন, মন্দিরের নামে ৪৮৬ বিঘা জমি আছে। ভুমাফিয়ারা সেই জমি নিজেদের নামে করতে চায়, আর এই কারণে মধ্য রাতে ওনার পর প্রাণঘাতী হামলা করে তাঁরা। মহন্ত জানান, তাঁরা হামলা করে নিরাপত্তা রক্ষীদের আর আমাকে একটি ঘরের মধ্যে বন্দি করে দিয়ে পালায়। এরপর পুলিশ এসে তালা খুলে আমাদের মুক্ত করে।