নতুন খবরভারতবর্ষ

দীপাবলীতে আতশবাজি করলে ৬ বছরের জন্য জেলে ঢুকিয়ে দেওয়া হবে: ঘোষণা কেজরিওয়াল সরকারের মন্ত্রীর

দীপাবলী উৎসবে হিন্দুরা আতশবাজি করে উৎসব উৎযাপন করে। তবে দিল্লীর কেজরিওয়াল সরকার সম্প্রতি আতশবাজির উপর ব্যান লাগিয়েছে। দিল্লীর যে সকল হিন্দু এই ব্যানকে গম্ভীরতার সাথে দেখছেন না তাদের জন্য কেজরিওয়াল সরকারের মন্ত্রী গোপাল রায় বড়ো বিবৃতি দিয়েছেন।

দীপাবলী উৎসবে যে সকল হিন্দুরা আতশবাজি করার পরিকল্পনা করেছেন তাদের জন্য কঠোর সতর্কতা জারি করেছেন গোপাল রায়। কেজরিওয়াল সরকারের মন্ত্রী বলেছেন যে যদি আতশবাজি কেউ করলে জরিমানা তো হবেই সাথে সাথে ৬ বছরের জন্য জেলে ঢুকিয়ে দেওয়া হবে।

গোপাল রায় এও বলেছেন যে সরকারি অফিসারদের কড়া নির্দেশ থাকবে এটা দেখার জন্য যে কোনো ব্যক্তি যেন দীপাবলী উৎসবের জন্য আতশবাজি না করে। যদি কেউ আতশবাজি করে তাহলে তার উপর এয়ার এক্ট লাগিয়ে দেওয়া হবে এবং জেলে ঢুকিয়ে দেওয়া হবে।

জানিয়ে দি, বিগত বছরে কেজরিওয়াল সরকার বহুজনকে আতশবাজি করার জন্য জরিমানা করেছিল। অনেকজনকে গ্রেফতার করে জেলে ঢুকিয়ে দেওয়া হয়েছিল। এখন আরো একবার কেজরিওয়াল এই বিষয়ে এক্টিভ হয়ে পড়েছেন। দিল্লী ছাড়াও আরো কয়েকটি রাজ্য আতশবাজির উপর ব্যান লাগিয়েছে। অবশ্য মধ্যপ্রদেশ সরকার, তামিলনাড়ু সরকার ও আসাম সরকার এই ব্যানের বিরোধিতা করেছে।

Related Articles

Back to top button