Press "Enter" to skip to content

রাম মন্দিরের পর এবার কাশী এবং মথুরায় মন্দির গড়া নিয়ে অভিযান শুরু করল VHP আর সুব্রক্ষণ্যম স্বামী

শেয়ার করুন -

বিশ্ব হিন্দু পরিষদ ‘ঘর ওয়াপসি” অভিযানের সাথে কাশী বিশ্বনাথ এবং মথুরার কৃষ্ণ জন্মভূমিতে মন্দির নির্মাণের জন্য নতুন করে অভিযান শুরু করেছে। অরুন্ধুতি বশিষ্ঠ অনুসন্ধান সংস্থার তরফ থেকে আয়োজিত অশোক সিঙ্ঘল স্মৃতির অনুষ্ঠানে যোগ দিয়ে প্রাক্তন আইন মন্ত্রী ডঃ সুব্রক্ষণ্যম স্বামী কাশী বিশ্বনাথ এবং মথুরায় মন্দির নির্মাণের জন্য জমি অধিগ্রহনের দাবি তুলেছে। আরেকদিকে বিজেপির প্রবীণ নেতা মুরলি মনোহর যোশি স্বামীর এই দাবিকে পূর্ণ সমর্থন জানিয়েছেন।

অযোধ্যা মামলায় সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত আসার পর বিশ্ব হিন্দু পরিষদের তরফ থেকে ‘ঘর ওয়াপসি” অভিযানের ঘোষণা করা হয়েছে, আর এবার ঘর ওয়াপসির সাথে সাথে দুটি জায়গায় মন্দির নির্মাণের লক্ষ্যও রাখা হয়েছে। রইবার মোতিলাল নেহেরু মেডিকেল কলেজে বিশ্ব হিন্দু পরিষদের তরফ থেকে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে বিজেপির নেতা তথা প্রাক্তন আইন মন্ত্রী ডঃ সুব্রক্ষণ্যম স্বামী বলেন, ধর্ম আস্থার বিষয়।

রাম জন্মভূমি মামলায় কোটি কোটি হিন্দুদের আস্থাই জয় এনে দিয়েছে। এবার সবাই জিজ্ঞাসা করছে যে, কাশী আর মথুরাতে মন্দির কবে হবে? সবাই জিজ্ঞাসা করছে যে, এই মন্দির গুলোর জন্য কবে আদালতে যাওয়া হবে? উনি বলেন, রাষ্ট্রীয় স্বয়ং সেবক সঙ্ঘ আর বিশ্ব হিন্দু পরিষদ এর আগেই সিদ্ধান্ত নিয়েছে যে, এই স্থান এবং সেখান মন্দিরের সাথে কোটি কোটি হিন্দুর আস্থা জড়িত। তাই এই স্থান গুলো আমাদের চাইই। আর এর জন্য খুব শীঘ্রই পদক্ষেপ নেওয়া হবে।

সুব্রক্ষণ্যম স্বামী বলেন, কাশী বিশ্বনাথ মন্দির আর মথুরার মন্দিরের জন্য আদালতে যেতে হবেনা। সরকার দেশের স্বার্থে এই দুই জায়গাকে মন্দিরের জন্য নির্ধারিত করতে পারে, কিন্তু তাঁর আগে গোটা দেশে এর সমর্থনে পরিস্থিতি তৈরি করতে হবে। উনি আরও বলেন, আজ হিন্দুদের পুনস্থাপিত করার দরকার নেই। এর জন্য সঠিক ইতিহাসকে সামনে আনতে হবে। উনি সংস্কৃতের মহত্ব নিয়েও চর্চা করেন এবং এই মন্দির স্থাপনের প্রয়োজনীয়তা বোঝান।