নতুন খবরপশ্চিমবঙ্গ

বিধানসভার পরিদর্শনে যাচ্ছিলেন রাজ্যপাল ধনকর, কিন্তু ওনার পৌঁছানর আগেই বন্ধ করে দেওয়া হল গেট!

মমতার (Mamata Banerjee) সরকার দ্বারা বিধানসভা কাজ আচমকা স্থগিত করে দেওয়ার পর রাজ্যপাল জগদীপ ধনকর (Jagdeep Dhankar) বৃহস্পতিবার বিধানসভায় যান। রাজ্যপাল যখন বিধানসভায় পৌঁছান তখন সচিবালয়ের গেট বন্ধ ছিল, এই ঘটনার পর রাজ্যপাল খুব্ধ হয়ে যান। রাজ্যপাল জিজ্ঞাসা করেন গেট কেন বন্ধ? বিধানসভা স্থগিত মানে এই নয় যে, সদনও বন্ধ থাকবে।

যদিও কিছুক্ষণ পর রাজ্যপাল জগদীপ ধনকর বিধানসভায় অন্য গেট দিয়ে পৌঁছান। উনি বলেন, যখন আমি এসেছিলাম তখন রাজ্যপাল আর অনান্য ভিভিআইপিদের জন্য গেট বন্ধ ছিল, কিন্তু আমি অন্য গেট দিয়ে বিধানসভায় জাই, সেটা খোলা ছিল। বিধানসভা সচিবালয় গোটা বছর খোলা থাকার কথা, বিধানসভার অধিবেশন না থাকলে সচিবালয় বন্ধ থাকবে এমন কোথাও নিয়ম নেই।

রাজ্যপাল ধনকর বলেন, আমি এই ঐতিহাসিক ভবন দেখার জন্য এসেছিলাম, লাইব্রেরী পরিদর্শনে যেতাম। আমি এখানে সংবিধানের সন্মান হয় কিনা, সেটা দেখার জন্য আছি। প্রসঙ্গত, মমতা সরকার দ্বারা বিধানসভার কাজ আচমকা স্থগিত হওয়ার অভিযোগ রাজ্যপাল জগদীপ ধনকরের উপর লাগানোর পর রাজ্যপাল বলেন, না আমি রাবার স্ট্যাম্প আর না পোস্ট অফিস।

ক্ষমতায় থাকা তৃণমূল আর রাজ্যপালের মধ্যে অসামঞ্জস্য সেই সময় আরও চরমে পৌঁছায়, যখন বিধানসভার স্পীকার বিমান ব্যানার্জী মঙ্গলবার বিধানসভাকে দুই দিনের জন্য স্থগিত করে দেন। কারণ বিধানসভায় বিল পেশ হওয়ার কথা ছিল, আর রাজ্যপালের তরফ থেকে অনুমতি পাওয়া গেছিল না! যেটি অনিবার্য।

Related Articles

Back to top button