Press "Enter" to skip to content

যেই সেনাকে তোলাবাজ বলেছিলেন মমতা ব্যানার্জী! এবার ঝড়ে বিপর্যস্ত বাংলাকে বাঁচাতে তাঁরাই এগিয়ে আসলেন

শেয়ার করুন -

কলকাতাঃ পশ্চিমবঙ্গে আমফান ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকায় উদ্ধারকার্যে দ্রুততা আনার জন্য শনিবার সেনার (Indian Army) সাহায্য চেয়ে পাঠান মমতা ব্যানার্জী (Mamata Banerjee)। মুখ্যমন্ত্রীর আবেদন মতই এবার দক্ষিণবঙ্গে মানুষের সেবায় দেবদূত হয়ে রাস্তায় নামল সেনা। রাজ্য সরকার কেন্দ্রের কাছে সেনা পাঠানোর আবেদন করেছিল রাজ্যে ঘূর্ণিঝড় আমফান প্রচুর পরিমাণে ক্ষয়ক্ষতি করেছে। রেলওয়ে, পোর্ট, টেলিফোন লাইন সমেত বিদ্যুত পরিষেবা ভেঙে পড়ে। রাজ্যে এই পরিষেবা গুলোকে সচল করতেই সেনা নামানোর আবেদন জানান মুখ্যমন্ত্রী।

কলকাতা আর পার্শবর্তী জেলাগুলোতে ঘূর্ণিঝড় আমফান ব্যাপক পরিমাণে ধ্বংসলীলা চালিয়েছে। কলকাতা শহরের সিংহভাগ এখনো অন্ধকারে ডুবে আছে। এমনকি তাঁরা পানীয় জল পর্যন্ত ঠিকঠাক পাচ্ছে না। আর এই কারণে কলকাতার বিভিন্ন এলাকা থেকে আজ মানুষেরা রাস্তায় নেমে বিক্ষোভ দেখান।

আরেকদিকে প্রশাসন পরিস্থিতি স্বাভাবিক করতে লাগাতার প্রচেষ্টা চালাচ্ছে। আমফানের কারণে রাজ্যে ৮৬ জনের প্রাণ গেছে আর রাজ্যের প্রায় ১৪ টি জেলা এই বিধ্বংসী ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ক্ষতিগ্রস্ত এলাকার পরিদর্শনে এসে রাজ্যের জন্য ১ হাজার কোটি টাকার ঘোষণা করেছেন। যদিও এই টাকা এই ক্ষতির সামনে খুবই সামান্য সেটা জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। উনি জানিয়েছেন রাজ্যে প্রায় এক লক্ষ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে, আর তাঁর সামনে এই এক হাজার কোটি টাকা খুবই সামান্য।