আন্তর্জাতিকনতুন খবর

দেশের মাটিতে দাঁড়িয়ে ভারত বিরোধী মন্তব্য, পাকিস্তানি স্পিকারকে তুলোধোনা গ্রিসের

নয়া দিল্লিঃ পাকিস্তানি (Pakistan) নেতারা সর্বত্র ভারতের (India) বিরুদ্ধে বিষ উগরে চলেছেন। এমনই এক ঘটনা ঘটেছে ইউরোপের দেশ গ্রিসে (Greece)। সেখানে পাকিস্তানের জাতীয় পরিষদের ডেপুটি স্পিকার কাশিম সুরি (Qasim Suri) ভারত বিরোধী মন্তব্য করেছেন। এ নিয়ে ইউরোপের দেশটির রাজনৈতিক দল গ্রিক সলিউশন পার্টি (Greek Solution) কাশিম সুরিকে তিরস্কার করেছে। তাঁরা জানায়, ইসলামাবাদ ভারতের বিরুদ্ধে বিদ্বেষের মায়ায় ডুবে আছে। দলের দাবি, অবিলম্বে সুরিকে অবাঞ্ছিত ব্যক্তি ঘোষণা করা হোক।

গ্রীক সলিউশন পার্টি তার বিবৃতিতে বলেছে যে, পাকিস্তান জাতীয় পরিষদের ডেপুটি স্পিকার কাশিম সুরিকে অবিলম্বে একজন অবাঞ্ছিত ব্যক্তি ঘোষণা করা উচিত এবং তার সহযোগীদের খুঁজে বের করা উচিত। দল জানিয়েছে যে, বিশেষ করে এমন সময়ে যখন গ্রিসে জিহাদি উপাদানগুলি চিহ্নিত করা হচ্ছে, ইসলামিক বক্তব্য আমাদের জাতীয় নিরাপত্তার জন্য সরাসরি হুমকি৷

গ্রিক পার্টি বলেছে, এই ধরনের মৌলবাদী ভাষণ একটি ঘৃণাত্মক বক্তৃতা যা বন্ধুত্বপূর্ণ ভারতের সঙ্গে গ্রিসের সম্পর্ককে বিপন্ন করতে পারে। এটা বেআইনি। দল বলেছে, সুরি গ্রীসে বসবাসকারী তার দেশের নাগরিকদের সঙ্গে গ্রীকের মাটিতে একটি সংগঠিত চ্যালেঞ্জ করেছে। এরফলে ভারতের বিরুদ্ধে ঘৃণার বিভ্রম তৈরি হয়েছে। বিশেষ করে এমন সময়ে যখন পাকিস্তানের জাতিগত গোষ্ঠীগুলি এই অঞ্চলে নির্বিচারে অমুসলিমদের হত্যা করছে।

পাকিস্তানের জাতীয় পরিষদের ডেপুটি স্পিকার কাশিম সুরির বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করে গ্রিসের দল বলে, যখন পাকিস্তানে মৌলবাদী সংগঠনগুলি নিজেরাই সংখ্যালঘু সম্প্রদায়কে নির্বিচারে হত্যা করছে, অন্যদিকে তখন পাকিস্তানি নেতারা ভারতের বিরুদ্ধে ঘৃণামূলক বক্তব্য দিচ্ছেন। এই নেতাদের তাদের নিজের বিবেককে প্রশ্ন করা উচিত। গ্রীক আর চোখ ফেরানোর ভান করতে পারে না।

গ্রীক সলিউশন পার্টি সরকারের কাছে দাবি করেছে যে পাকিস্তান জাতীয় পরিষদের ডেপুটি স্পিকারকে অবিলম্বে অবাঞ্ছিত ব্যক্তি হিসেবে ঘোষণা করা হোক এবং দেশে উপস্থিত তার সমর্থকদের গ্রিসের মাটি থেকে তল্লাশি করে বিতাড়িত করা হোক। প্রধান গ্রীক রাজনৈতিক দল সুরির বক্তব্যকে গ্রীক জাতীয় নিরাপত্তার জন্য সরাসরি হুমকি বলে অভিহিত করেছে।

Related Articles

Back to top button