নতুন খবরভারতীয় সেনা

মুক্তি পেলো গুঞ্জন সাকসেনা দ্য কার্গিল গালের ট্রেলার, সাহসিকতার সাথে পাকিস্তানকে দিয়েছিলেন চরম শিক্ষা

নয়া দিল্লীঃ বলিউড (Bollywood) অভিনেত্রী জাহ্নবী কাপুরের (Janhvi Kapoor) আগামী সিনেমা ‘গুঞ্জন সাক্সেনা দ্য কার্গিল গার্ল” ‘Gunjan Saxena: The Kargil Girl) এর অপেক্ষা করছে সিনেমা প্রেমীরা। যখন এই সিনেমার প্রথম পোস্টার মুক্তি পেয়েছিল, তখন থেকেই বায়ুসেনার ফ্লাইং অফিসার গুঞ্জন সাক্সেনার কাহিনী জানার জন্য উৎসাহী আপামর ভারতবাসী। এবার এই উৎসাহকে দ্বিগুণ করতে গুঞ্জন সাক্সেনা সিনেমার ট্রেলার মুক্তি পেয়েছে।

এই সিনেমার ট্রেলার দেখেই বোঝা যায় যে, সিনেমাতে কারগিল গার্ল গুঞ্জন সাক্সেনার কাহিনী ফুটিয়ে তোলার জন্য অক্লান্ত পরিশ্রম করা হয়েছে। ট্রেলারে ভারত-পাকিস্তান কারগিল লড়াইয়ের কিছু কাহিনীও দেখা যাচ্ছে, আর সেগুলো দেখে শরীরের লোম খাড়া হয়ে যাবে আপনার। ট্রেলারে এও দেখানো হয় যে, গুঞ্জন কীভাবে বায়ুসেনায় যোগ দেয় আর বড় পরিবর্তন আনে। ওখানে প্রথম থেকেই ওনাকে ছেলেদের থেকে কমজোর ভাবা হত। কেমন ভাবে ওনাকে হেয় করার চেষ্টা করা হত। কিন্তু এরপরেও গুঞ্জন ভারতীয় বায়ুসেনার সাহসি পাইলট হিসেবে নাম করে নেন।

View this post on Instagram

#GunjanSaxenaOnNetflix @janhvikapoor @pankajtripathi @angadbedi @vineet_ksofficial @manavvij @ayeshiraza

A post shared by Netflix India (@netflix_in) on

কারগিল গার্ল নামে বিখ্যাত গুঞ্জন সাক্সেনা কারগিল লড়াইয়ে বুঝিয়ে দিয়েছে যে ভারতীয় মহিলারা যুদ্ধের সময় এয়ারক্র্যাফট ওড়াতে পারে আর সক্রিয় ভূমিকা পালন করে যুদ্ধের পরিণাম বদলে দিতে পারে। সিনেমার ট্রেলারে দেশপ্রেমের আবেগ ভালো মতো ফুটিয়ে তোলা হয়েছে।

ট্রেলারে গুঞ্জন সাক্সেনার বাবার ভুমিকায় পঙ্কজ ত্রিপাঠিকে দেখা যায়। গুঞ্জনের জীবনে তাঁর বাবার গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। আর এই কারণে ওনার বাবার ভূমিকাও ভালো মতো ফুটিয়ে তোলা হয়েছে। ট্রেলার দেখে এটা বোঝা যাচ্ছে যে, গুঞ্জন নিজের জীবনের লড়াই আর দেশের লড়াই কত ভালো মতো লড়ে প্রতিষ্ঠিত হয়েছেন। গুঞ্জন সাক্সেনার জীবনী নিয়ে করা এই নতুন সিনেমার ট্রেলার দর্শকদের মন কেড়ে নিয়েছে।

Back to top button
Close