Press "Enter" to skip to content

নিউজিল্যান্ডের আদলে নাইজেরিয়ার মসজিদে বন্দুকবাজের তাণ্ডব! ৫ নামাজিকে হত্যা করে ১৮ জনকে করল অপহরণ

শেয়ার করুন -

ওয়েব ডেস্কঃ আফ্রিকার দেশ নাইজেরিয়ায় (Nigeria) রবিবার একটি মসজিদে (Mosque Attack) কয়েকজন বন্দুকধারী ঢুকে এলোপাথাড়ি গুলি চালানো শুরু করে দেয়। এই হামলায় কমপক্ষে ৫ জনের মৃত্যু হয়েছে আর হামলাকারীরা ১৮ জনকে অপহরণ করে নিয়ে গিয়েছে। নাইজেরিয়ার পুলিশ অনুযায়ী, হামলা দেশের উত্তর পশ্চিম রাজ্য জামফরায় হয়েছে। পুলিশের মুখপাত্র মোহম্মদ শেহু বলেন, জামফরার মারুল এলাকায় দস্তন গাড়ি সংগঠন এই হামলা করেছে।

শেহু বলেন, বন্দুকধারীরা মসজিদে উপস্থিত ইমাম সমেত ১৮ জনকে অপহরণ করে নেয়। এরপর হামলাকারীরা গুলি চালানো শুরু করে। এই হামলায় দুইজন ঘটনাস্থলেই মারা যায়। আর তিনজনের মৃত্যু হাসপাতালে চিকিৎসার সময় হয়। প্রত্যক্ষদর্শীরা বলেন, বন্দুকধারী বাইকে করে সেখানে পৌঁছায় আর নামাজ পড়া মানুষদের উপর গুলি চালানো শুরু করে দেয়।

হামলার পর হামলাকারীরা পাশের একটি জঙ্গলে চলে যায়। ঘটনার খবর পেতেই পুলিশ ঘটনাস্থলে আসে আর হামলাকারীদের তল্লাশি শুরু করে দেয়। সম্প্রতি দিনে নাইজিরিয়ার উত্তর পশ্চিম অঞ্চলে লুটপাট, অপহরণ সমেত নানারকম অপরাধীক মামলা বেড়েই চলেছে।

এর আগে ৩ রা নভেম্বর নাইজেরিয়ার সঙ্কটগ্রস্ত উত্তরপূর্বে চরমপন্থীরা কমপক্ষে ১২ জনের হত্যা করেছিল। আর নয়জন মহিলা এবং বাচ্চার অপহরণ করেছিল।