Press "Enter" to skip to content

বোরখা পড়ে না পালালে, আজ খান টাইগারের বেগম হতাম! নাগরিকতা বিল নিয়ে বললেন রুপা গাঙ্গুলি

শেয়ার করুন -

দেশে নাগরিকতা সংশোধন বিল (CAB) নিয়ে চলা তর্কের মধ্যে ভারতীয় জনতা পার্টির (BJP) নেত্রী রুপা গাঙ্গুলি (Roopa Ganguly) নিজের জীবনের সাথে জড়িত এক ভয়ানক ঘটনা শেয়ার করলেন। গাঙ্গুলি বলেন, কেমন ভাবে ওনাকে আর ওনার মাকে কিডন্যাপ হওয়া থেকে বাঁচতে বোরখা পড়তে হয়েছিল। বিজেপি নেত্রী রুপা গাঙ্গুলি সপ্তম শ্রেণীতে পড়ার সময়কার ঘটনা ব্যাক্ত করেন। গাঙ্গুলি বলেন, যদি তিনি বোরখা না পড়তেন, তাহলে খান টাইগারের বেগম হয়ে যেতেন।

রাজ্যসভায় সাংসদ নাগরিকতা সংশোধন বিল নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ (Amit Shah) আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) ধন্যবাদ জানান। উনি বলেন, দেশের কোটি কোটি নাগরিক এখন প্রধানমন্ত্রী আর স্বরাষ্ট্র মন্ত্রীকে আশীর্বাদ দিচ্ছেন। উনি অমিত শাহ এর সংসদে দেওয়া একটি ভাষণ ট্যুইট করে লেখেন, ‘আমি যদি এটা বলতে পারতাম।” আমি কি সমস্যার সন্মুখিন হয়েছি আমি জানি। আমি খান টাইগারের বেগম হয়ে যেতাম, ও আমাকে অপহরণ করতে এসেছিল। যদি সেই রাতে আমি আর মা বোরখা পড়ে দিনাজপুর থেকে না পালাতাম, তাহলে আজ আমার অবস্থা করুণ হত। আমি তখন ক্লাস সেভেনে পড়ি। অমিত শাহজি আমি আপনাকে আর কি বলব, আজকে দেশের জনগন আপনাদের আশীর্বাদ দিচ্ছে।

উনি বলেন, আমরা কোথায় যাব যদি ভারতে আমাদের জায়গা না দেওয়া হয়? কেউ এটা কেন ভাবছে না, আমরা আর কতবার ঘর ছেড়ে পালাব? আমার বাবাকে ওই দেশে নারায়ণ গঞ্জ, ঢাকা, দিনাজপুর পালিয়ে বেরাতে হয়েছিল। আমরা আর কতবার নিজদের ঘর পালটাব? আমরা কতদিন আর শরণার্থী হয়ে জীবন কাটাব? নাগরিকতা সংশোধন বিল ২০১৯ কে ধন্যবাদ জানাই।

রুপা গাঙ্গুলি বলেন, আমি এটা দেখে অবাক হচ্ছি যে এই ইস্যু নিয়ে বিরোধীরা বিরোধিতা করছে। ওরা ঠাট্টা করছে। এমনকি একজন বরিষ্ঠ মহিলা নেত্রীও এই বিল নিয়ে ঠাট্টা করছে। আমি ওদের হাফভাব দেখছি। আমি ওদের এই কর্মকাণ্ডে দুঃখী। এটা অত্যন্ত বেদনাদায়ক।